বিজ্ঞাপন

ক্যামেল ফ্লু’তে জর্জরিত ফ্রান্স দল

December 16, 2022 | 8:53 pm

স্পোর্টস ডেস্ক

‘ক্যামেল ফ্লু’তে আক্রান্ত হয়ে সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছিলেন ফ্রান্সের গুরুত্বপূর্ণ খেলোয়াড় অ্যাড্রিয়েন র‍্যাবিওট এবং উপমেকানো। এবার সেই তালিকায় নাম উঠেছে আরও তিন ফ্রেঞ্চ খেলোয়াড়ের। যার মধ্যে প্রধান একাদশের দুই ডিফেন্ডার রাফায়েল ভারান এবং ইব্রাহিম কোনাতে আর বেঞ্চ খেলোয়াড় কিংসলে কোম্যানও আছেন। বিশ্বকাপের ফাইনালের বাকি আর মাত্র দুই দিন আর এই সময়েই ফ্রান্সের মূল একাদশের তিন খেলোয়াড় ক্যামেল ফ্লু’তে আক্রান্ত।

বিজ্ঞাপন

ফ্রান্সের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম তাদের সংবাদে জানিয়েছে নতুন করে ক্যামেল ফ্লু’তে আক্রান্ত হয়েছেন ফ্রান্সের দুই সেন্টার ব্যাক রাফায়েল ভারানে ও ইব্রাহিম কোনাতে।

নতুন করে আক্রান্ত হলেও তাদের ভেতর উপসর্গ কম দেখা গেছে বলেও জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো। তাদের ভেতর উপসর্গ দেখা দেওয়া মাত্রই দল থেকে আলাদা করে রাখা হয়েছে তাদের। আর সেই সঙ্গে ফ্রেঞ্চ দলের কর্মীদের বাড়তি সতর্কতা অবলম্বনের নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া খেলোয়াড়দের পর্যবেক্ষণে রাখা হয়েছে। তারা ফাইনাল খেলতে পারবে কি না তা পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা ৬টায় অনুশীলন করার কথা রয়েছে তাদের।

এর আগে কাতার স্টেডিয়ামগুলোর শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থার কারণে ব্রাজিল দলেও ভাইরাসজনিত রোগ ছড়িয়েছিল। সে সময় সেলেকাওরাও অভিযোগ জানিয়েছিল। এবার ফাইনাল ম্যাচের আগে ফ্রান্স দলে একের পর এক এই ফ্লু’তে আক্রান্ত হচ্ছেন খেলোয়াড়রা। এসির ঠাণ্ডা বাতাসে এ ভাইরাসে আক্রান্ত হচ্ছেন খেলোয়াড়সহ অনেক সমর্থকও। অবস্থা এতোটাই কঠিন হয়েছে যে প্রচণ্ড ঠাণ্ডা থেকে উতরে উঠতে হিমশিম খেয়েছেন বিশ্বকাপে অংশগ্রহণকারী অনেক সমর্থক। ফলে বাধ্য হয়ে দেশে ফিরেছেন তারা।

বিজ্ঞাপন

২০২২ কাতার বিশ্বকাপের ফাইনালে আগামী রোববার (১৮ ডিসেম্বর) আর্জেন্টিনার মুখোমুখি হবে ফ্রান্স। এবার ইতিহাসে তৃতীয় দল হিসেবে টানা দ্বিতীয়বার বিশ্বকাপ জিতবে ফ্রান্স অথবা লিওনেল মেসিদের হাতে উঠবে সোনালি শিরোপা আর ঘুচবে ৩৬ বছরের আক্ষেপ।

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন