বিজ্ঞাপন

শান্তর ফিফটি, ভারতের বিপক্ষে রেকর্ড ওপেনিং জুটি

December 17, 2022 | 11:15 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: চট্টগ্রাম টেস্টে দুই ইনিংস মিলিয়ে বাংলাদেশের সামনে ৫১২ রানের পাহাড়সম লক্ষ্য দিয়েছে ভারত। পাহাড়সম টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশ অবশ্য লড়ছে দারুণ ভাবেই। ওপেনিং জুটিতে শতরানের জুটি গড়েছেন দুই তরুণ ওপেনার নাজমুল হোসেন শান্ত ও অভিষিক্ত জাকির হোসেন।

বিজ্ঞাপন

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫১২ রানের জবাব দিতে নেমে দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৪২ রান তুলে কাল তৃতীয় দিন শেষ করেছিল বাংলাদেশ। বাংলাদেশের দুই তরুণ ওপেনার আজ সকালেও লড়ছেন চোখে চোখ রেখে। প্রথম ইনিংসে প্রথম বলেই আউট হওয়া নাজমুল হোসেন শান্ত ফিফটি তুলে নিয়ে অপরাজিত।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৬ ওভারে বাংলাদেশের রান ১০২। তাতে একটা রেকর্ডও হয়েছে। ভারতের বিপক্ষে টেস্টে বাংলাদেশের সেরা ওপেনিং জুটি এটা। এর আগে টেস্টে ভারতের বিপক্ষে সেরা ওপেনিং জুটি ছিল ৫৩ রানে। ২০১০ সালে এই চট্টগ্রামেই সেই জুটি গড়েছিলেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস।

শীতের রাতে চট্টগ্রামে হালকা কুয়াশা দেখা যাচ্ছে এবং প্রচুর শিশির পড়ছে। সকালে শিশির ভেজা উইকেটে বাংলাদেশ ভারতের পেস আক্রমণ কেমন সামলাতে পারেন সেটা নিয়ে চিন্তা ছিল। দুই তরুণ নাজমুল হোসেন শান্ত ও জাকির হোসেন সকালটা পাড়ি দিলেন দুর্দান্তভাবে।

বিজ্ঞাপন

বাড়তি ঝুঁকি না নিয়ে নিজেদের সহজাত খেলাটা খেলে গেছেন দুজন। প্রথম ইনিংসে গোল্ডেন ডাক করা শান্ত ১২৬ বলে ৭টি চারের সাহায্যে ৫৯ রান করে অপরাজিত আছেন। তার সঙ্গে ৪৩ রানে অপরাজিত অপর ওপেনার জাকির।

উল্লেখ্য, টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ৪০৪ রান তুলেছিল ভারত। পরে বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে যায় ১৫০ রানেই। ভারত ২ উইকেটে ২৫৮ রান ‍তুলে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করলে দুই ইনিংস মিলিয়ে বাংলাদেশের সামনে টার্গেট দাঁড়ায় ৫১২।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন