বিজ্ঞাপন

রাঙ্গামাটিতে ছাত্র ইউনিয়নের হানাদারমুক্ত দিবস পালন

December 17, 2022 | 8:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: প্রতি বছরের ন্যায় এবারও ১৭ ডিসেম্বর রাঙ্গামাটি জেলা হানাদারমুক্ত দিবস পালন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জেলা সংসদ। শনিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় এ কর্মসূচির অংশ হিসেবে রাঙ্গামাটি বীরশ্রেষ্ঠ স্মৃতিস্তম্ভে প্রদীপ প্রজ্বলন করা হয়।

বিজ্ঞাপন

কর্মসূচিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাঙ্গামাটি জেলা সংসদের সহ-সভাপতি সুমন বড়ুয়ার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক তূর্য দত্তের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) রাঙ্গামাটি জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য আশীষ দাশগুপ্ত, জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি সৈকত রঞ্জন চৌধুরী, জেলা ছাত্র ইউনিয়ন সভাপতি প্রান্ত রনি, রাঙ্গামাটি সরকারি কলেজ সংসদের আহ্বায়ক অয়ন চক্রবর্তী, জেলা সংসদের দফতর সম্পাদক রিকোর্স চাকমা, প্রচার ও প্রচারণা সম্পাদক অর্ক বড়ুয়াসহ আরও অনেকে। এসময় সংগঠনটির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, বিজয় দিবসের একদিন পর মিজোবাহিনী পিছুহঠার পর রাঙ্গামাটি জেলা হানাদারমুক্ত হয়। জেলা ছাত্র ইউনিয়ন দীর্ঘবছর ধরে রাঙ্গামাটি জেলা হানাদারমুক্ত দিবস পালন করে আসলেও রাষ্টীয়ভাবে দিবসটির স্বীকৃতি ও ধারাবাহিকভাবে পালন করা হচ্ছে না। এই দিবসটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিবস হলেও সরকারিভাবে পালন করা হচ্ছে না। সংগঠনটির নেতাকর্মীরা দিবসটি পালনের দাবি জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন