বিজ্ঞাপন

‘তরুণদের মধ্যে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পৌঁছাতে হবে’

December 17, 2022 | 10:05 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: তরুণদের মধ্যে অসাম্প্রদায়িক চেতনা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পৌঁছে দেওয়ার জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা-২ আসনের সাংসদ অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম। এ সময় তিনি শিক্ষার্থীদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দরিদ্র ও ক্ষুধামুক্ত সোনার বাংলা বিনির্মাণে নিজেদেরকে প্রস্তুত করতে বলেন।

বিজ্ঞাপন

শনিবার (১৭ ডিসেম্বর) বিজয় দিবস উপলক্ষে নবকুমার ইন্সটিটিউশন ও ড. শহিদুল্লাহ কলেজ আয়োজিত সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

শিক্ষা প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি বাংলাদেশ আওয়ামি লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বর্তমান সরকার নিজের টাকায় পদ্মা সেতুসহ দেশের বিভিন্ন উন্নয়নমূলককার্যক্রম চালিয়ে যাচ্ছে। বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছে। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত থেকে নিজেদেরকে ভবিষ্যতের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

এ সময় তিনি বিজয় দিবস উপলক্ষে শিক্ষার্থীদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান দেখে ভূয়সী প্রশংসা করেন।

বিজ্ঞাপন

অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আব্দুল মান্নান ভূঁইয়া, এস ইউ পি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর আবু তালেব মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, গভর্নিং বডির সদস্য সিনিয়র ফটো সাংবাদিক মইনউদ্দিন আহমেদ, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের এক্সিকিউটিভ অফিসার মো. জামাল উদ্দিন মিয়া ও অ্যাডভোকেট মনজুর মুরশিদ।

সারাবাংলা/আরএফ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন