বিজ্ঞাপন

মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা

December 18, 2022 | 9:27 pm

স্পোর্টস ডেস্ক

লুসাইল আইকনিক স্টেডিয়ামে ফ্রান্সের বিপক্ষে ফাইনালে পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে ১-০ গোলে এগিয়ে নিয়েছেন লিওনেল মেসি।

বিজ্ঞাপন

ম্যাচের তিন মিনিটের মাথায় বাঁ দিক থেকে ডি মারিয়া দারুণ এক আক্রমণ করেন। এরপর বল ক্রস করেন ডি পলের দিকে। এরপর ডি পল ও মেসির দারুণ যুগলবন্দিতে দারুণ এক আক্রমণ সাজায় আর্জেন্টিনা। ডি বক্সের ঠিক বাইরে থেকে ফ্রান্সের রক্ষণভাগের ওপর দিয়ে বল আলভারেজকে পাস দেন মেসি। তবে তা সহজেই তালুবন্দি করেন হুগো লরিস। অবশ্য এর আগে অফসাইডে ছিলেন আলভারেজ।

মিনিট দুই পরে বাঁ দিক থেকে হুলিয়ান আলভারেজ দারুণ এক ব্যাকহিলে বল দেন ম্যাক অ্যালিস্টারকে। আর ২৫ গজ দূর থেকে দারুণ এক শট নেন ম্যাক অ্যালিস্টার তবে তা সহজেই বুকে আটকে নেন হুগো লরিস। ১৪তম মিনিটে কয়েকজন খেলোয়াড়কে ড্রিবল করে ফ্রান্সের ডি বক্সের দিকে এগিয়ে গিয়ে ডি মারিয়াকে দারুণ এক পাস দেন মেসি তবে বল রিসিভের আগেই অফসাইডে ছিলেন ডি মারিয়া। আর তাতেই দারুণ এক আক্রমণ নষ্ট হয় আর্জেন্টিনার।

এরপর দুই দলই বেশ কিছু আক্রমণে করেও গোল পায়নি। তবে গোলের জন্য আর বেশি সময় অপেক্ষা করতে হয়নি আর্জেন্টিনার। ২১তম মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠেন ডি মারিয়া। আর তাকে আটকাতে যান ওসমান দেম্বেলে তবে ডি মারিয়াকে আটকাতে না পেরে পেছন থেকে ধাক্কা দেন তাকে। আর তাতেই রেফারি সরাসরি পেনাল্টির বাঁশি বাজান। আর স্পটকিক থেকে হুগো লরিসকে ভুল দিকে পাঠিয়ে বল জালে জড়িয়ে আর্জেন্টিনাকে এগিয়ে নেন লিওনেল মেসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন