বিজ্ঞাপন

দুর্ঘটনার হার অনেক বেড়েছে, চালকদের সতর্ক হওয়ার আহ্বান কাদেরের

May 1, 2018 | 1:44 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

ঢাকা:  হঠাৎ করে সড়ক দুর্ঘটনার হার অনেক বেড়ে গেছে স্বীকার করলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এজন্য পরিবহন চালকদের সতর্কতা অবলম্বন করে রাস্তায় চলাচলের আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (১ মে) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালরে সামনে মহান মে দিবস উপলক্ষে জাতীয় শ্রমিক লীগের শোভাযাত্রার উদ্বোধনের আগে বক্তব্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একথা বলেন।

সড়ক পরিবহন শ্রমিকদের প্রতি অনুরোধ জানিয়ে ওবায়দুল কাদের ভাই সম্বোধন করে বলেন, যেভাবে রাস্তায় এ্যাক্সিডেন্ট বাড়ছে। দুর্ঘটনার হার হঠাৎ করে বেড়ে গেছে। অনেক বেড়ে গেছে। কাজেই শ্রমিক ভাইদের বলবো, এই দুর্ঘটনা আপনার মতো গরীব শ্রমিকও রেহাই পায় না। শুধু যাত্রী মরে না। পথচারী মরে, চালক ও হেলপারও মরে।

বিজ্ঞাপন

এব্যাপারে হেলপার আবুল কালাম আজাদের কথা তুলে ধরে কাদের বলেন, একটা হাত চলে গেছে। এখন হাসপাতালে আছে, দেখে এসেছি। এই যে একটা হাত চলে গেছে। তার জীবন-জীবিকা কোথায় গিয়ে দাঁড়াবে!

ওবায়দুল কাদের বলেন, প্লিজ অতিরিক্ত মুনাফার জন্য, ওভারটেক করবেন না। প্রতিযোগিতা করবেন না। অস্থির প্রতিযোগিতা কত মানুষকে নিঃস্ব করে দেয়। একজনের জন্য একটা পরিবার নিঃস্ব হয়ে যায়। এই যে ছেলেটি চলে গেল। আরেকজন মহিলা চলে গেল দুনিয়া থেকে। এদের কথা একটু ভাববেন। গাড়ির স্টিয়ারিং যখন হাতে নেন, এদের কথা একটু ভাববেন। নিজের কথা ভাববেন।

এব্যাপারে পরিবহন শ্রমিকদের সতর্কতা অবলম্বন করে গাড়ি চালানোর অনুরোধ করেন ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে শোভাযাত্রা পূর্ব সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। সংক্ষিপ্ত সমাবেশ শেষে মহান মে দিবসের একটি শোভাযাত্রাটি বঙ্গবন্ধু এভিনিউ চত্বর হয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে।

সারাবাংলা/এনআর/টিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন