বিজ্ঞাপন

মোহাম্মদ সালাহ এফডব্লিউএ বর্ষসেরা

May 1, 2018 | 4:26 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ব্যাপারটি অনুমিতই ছিল। অসাধারণ নৈপুণ্যে স্বপ্নের মতোই বছরটি শেষ করেছিলেন ইংলিশ প্রিমিয়ার লীগের দল লিভারপুলের ফরোয়ার্ড ও মিশর জাতীয় দলের স্ট্রাইকার মোহাম্মদ সালাহ। যেখানেই পা পড়েছে, ধরা দিয়েছে সাফল্য। দুই বছরের ব্যবধানে অখ্যাত এক ফুটবলার থেকে বনে গেছেন তারকা।

মাত্র ২৫ বছরে বয়েসে গত বছরের বিবিসি আফ্রিকান বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতে জানান দিয়েছিলেন আগমনী বার্তা। এরপর প্রফেশনাল ফুটবলারস অ্যাসোসিয়েশনের সেরা খেলোয়াড়ের তকমাও পেয়েছিলেন সালাহ। এবার তার মাথায় উঠল বিশ্ব ফুটবলের অন্যতম মর্যাদাপূর্ণ ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের (এফডব্লিউএ) বর্ষসেরার খেতাব।

এফডব্লিউএ বর্ষসেরার তালিকায় দ্বিতীয় হয়েছেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার কেভিন দে ব্রুয়েনে আর তৃতীয় টটেনহামের স্ট্রাইকার হ্যারি কেইন থার্ড।

বিজ্ঞাপন

গত বছরের ইংলিশ প্রিমিয়ার লীগে ৩৪ ম্যাচে ৩১ গোল করে গোল্ডেন বুট জিতেছিলেন লিভারপুল তারকা সালাহ। গত গ্রীষ্মে রোমা থেকে ৩৪ মিলিয়ন ইউরোর বিনিময়ে লিভারপুলে যোগ দেওয়ার পর থেকে একের পর এক দলটির জার্সি গায়ে দিয়েছেন মোট ৪৩ গোল। শুধু লিভারপুলে সালাহর সাফল্য নয়। মিশরের জাতীয় দলকেও এবার রাশিয়ার বিশ্বকাপে নিয়ে গিয়েছেন সালাহ, বাছাই পর্বে এক বিখ্যাত পেনাল্টিতে গোল করে।

ইংলিশ প্রিমিয়ার লীগে মোহাম্মদ সালাহর ভক্তেরা তার নতুন নাম দিয়েছেন ‘ইজিপশিয়ান কিং’। আর সালাহ খেলতে নামলেই চারদিকে এখন একটাই ধ্বনি, ‘মোহাম্মদ সালাহ, এগিয়ে যাও… এগিয়ে যাও!’

সারাবাংলা/এসবি/এটি

বিজ্ঞাপন

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন