বিজ্ঞাপন

শান্ত-মুমিনুলের পর সাকিবও ফিরলেন

December 24, 2022 | 11:14 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

আগের দিন সংবাদ সম্মেলনে ঢাকা টেস্টে ভারতের সামনে তিনশর বেশি রানের লিড দাঁড় করার কথা বলেছিলেন বাংলাদেশি স্পিনার তাইজুল ইসলাম। কিন্তু বাংলাদেশ আসলেই অতো বড় লিড দাঁড় করাতে পারবে কিনা সন্দেহ। নিজেদের দ্বিতীয় ইনিংসটা ঠিকভাবে এগুচ্ছে না স্বাগতিকদের। ৫১ রানে তিন উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

শনিবার (২৪ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিনা উইকেটে ৭ রান নিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করেছে বাংলাদেশ। দিনের শুরুর ঘণ্টা ঠিকঠাক কাটিয়ে দিতে পারলে পরে হয়তো সুবিধা নিতে পারত বাংলাদেশ। কিন্তু শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পরতে হয়েছে।

নাজমুল হোসেন শান্তকে আজ শুরু থেকেই নড়বড়ে মনে হয়েছে। বেশিদূর এগুতেও পারেননি বাংলাদেশি ওপেনার। রবিচন্দ্রন অশ্বিনকে ব্যাকফুটে খেলতে গিয়ে লাইন মিস করেছেন শান্ত। বল তার প্যাডে আঘাত হানলে পরে রিভিউ নিয়েও এলবিডব্লিউ থেকে বাঁচতে পারেননি। ৩১ বলে ৫ রান করে ফেরেন।

প্রথম ইনিংসে বাংলাদেশের সেরা ব্যাটার মুমিনুল হক সৌরভ ফেরেন তার খানিকক্ষণ পরই। ক্রিজে নেমে বেশ ভালোই খেলছিলেন অনেকদিন পর দলে ফেরা মুমিনুল। ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজের পায়ের ওপরের বল দারুণ ফ্লিকে চার হাঁকিয়েছিলেন।

বিজ্ঞাপন

তবে সেই সিরাজেই কাটা পরেছেন মুমিনুল। লেন্থ বলে ঠিকমতো ব্যাট নিতে পারেননি। ৫ রানে আউট হয়েছেন দলের ২৬ রানের মাথায়। অপর প্রান্তে তরুণ ওপেনার জাকির হাসান অবিচলই ছিলেন। তার সঙ্গে সাকিব আল হাসান যোগ দিয়ে বাংলাদেশকে টানছিলেন। শুরুতে খুব একটা স্বাচ্ছন্দে না থাকলেও উইকেটে সেট হয়ে বেশ ভালোই খেলছিলেন সাকিব।

কিন্তু ৩৬ বলে ১৩ রান করার পর হঠাৎ-ই ভুল করে বসলেন। জয়দেব উনাদকাটের স্লোয়ার বুঝতে পারেননি। শক্ত হাতে খেলতে চেয়েছিলেন। কিন্তু স্লোয়ার ডেলিভারি টাইমিং হয়নি। বল ব্যাটের ওপরের কানায় লেগে বাতাসে ভেসে উঠে। ৫১ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

২৮ ওভার শেষে বাংলাদেশের স্কোর ৬৩/৩। দারুণ খেলতে থাকা জাকির হাসান ৮৪ বলে ৪টি চাারের সাহায্যে ৩২ রানে অপরাজিত। তার সঙ্গে ৯ বলে ৬ রানে ব্যাট করছেন মুশফিকু রহিম।

বিজ্ঞাপন

বাংলাদেশের প্রথম ইনিংস থেমে গিয়েছিল ২২৭ রানে। পরে ভারত গুটিয়ে যায় ৩১৪ রানে।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন