বিজ্ঞাপন

চট্টগ্রামে ফ্লাইওভার ‘অবরুদ্ধ করে’ জামায়াতের সমাবেশ

December 24, 2022 | 5:44 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বিএনপির গণমিছিল কর্মসূচির দিনে তাদের ‘সাবেক’ জোটসঙ্গী জামায়াত ইসলামী চট্টগ্রাম নগরীতে সড়ক বন্ধ করে সমাবেশ করেছে। সমাবেশের আগে তারা গণমিছিলও করে। পুলিশ জানিয়েছে, মিছিলে ধাওয়া দিয়ে ৯ জন জামায়াত নেতাকে গ্রেফতার করা হয়েছে। তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রায় আধাঘণ্টা ধরে মিছিল-সমাবেশের সময় ওই এলাকায় কোনো পুলিশ ছিল না।

বিজ্ঞাপন

শনিবার (২৪ নভেম্বর) সকাল ৯টার দিকে নগরীর চান্দগাঁও থানার বহদ্দারহাট মোড় থেকে গণমিছিল বের করে নগর জামায়াত ইসলামী। মিছিল নিয়ে প্রায় আধা কিলোমিটার দূরে পাঁচলাইশ থানার শোলকবহর এলাকায় আক্তারুজ্জামান ফ্লাইওভারের প্রবেশমুখে গিয়ে সমাবেশ করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কর্মসূচিতে হাজারখানেক নেতাকর্মী ছিলেন। এর মধ্যে নগর জামায়াতের নেতারা ছাড়াও ছাত্রশিবিরের সাবেক- বর্তমান নেতাদের দেখা গেছে। শিবিরের নেতাকর্মীরা লাঠিতে জাতীয় পতাকা বেঁধে মিছিলে অংশ নেন।

মিছিল নিয়ে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা আক্তারুজ্জামান ফ্লাইওভারের সামনে জড়ো হন। এতে ফ্লাইওভারে ওঠা-নামার দু’টি পথই বন্ধ হয়ে যায়। ফ্লাইওভারের ওপর এবং সড়কে যানবাহন আটকে থাকে প্রায় ২৫ মিনিট। সমাবেশ শেষ করে নেতাকর্মীরা নির্বিঘ্নে ওই এলাকা ছেড়ে যান।

বিজ্ঞাপন

জানতে চাইলে নগর পুলিশের ‍উপ-কমিশনার (উত্তর) মোখলেছুর রহমান সারাবাংলাকে বলেন, ‘জামায়াত ইসলামীর মিছিলের খবর পেয়ে পুলিশ দ্রুত সেখানে যায়। মিছিলে ধাওয়া দিলে নেতাকর্মীরা দ্রুত পালিয়ে যাবার সময় ৯ জনকে আটক করা হয়েছে। এরা জামায়াতের ওয়ার্ড ও ইউনিট পর্যায়ের নেতা।’

সড়ক বন্ধ করে মিছিল-সমাবেশের ঘটনায় মামলা দায়ের হয়েছে বলে জানিয়েছেন পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন মজুমদার।

তবে প্রত্যক্ষদর্শী নগর ছাত্রলীগের এক নেতা সারাবাংলাকে জানিয়েছেন, জামায়াত-শিবিরের নেতাকর্মীরা নির্বিঘ্নে মিছিল নিয়ে বহদ্দারহাট থেকে শোলকবহর এলাকায় যান। সেখানে সড়ক বন্ধ করে সমাবেশ শেষে তারা চলে যান। এসময় সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কেউ ছিল না। মিছিলে বাধা কিংবা ধাওয়ার কোনো ঘটনা তারা দেখেননি।

বিজ্ঞাপন

এদিকে নগর জামায়াতের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তত্ত্বাবধায়ক সরকার পুনরায় প্রতিষ্ঠাসহ ১০ দফা বাস্তবায়ন এবং জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানের মুক্তির দাবিতে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গণমিছিল ও সমাবেশ হয়েছে। এতে নগর জামায়াত ও নগর ছাত্রশিবিরের উত্তর ও দক্ষিণ কমিটির নেতাকর্মীরা অংশ নেন।

নগর জামায়াতের আমীর মুহাম্মদ শাহজাহান সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন। এছাড়া নগর জামায়াতের নায়েবে আমীর মুহাম্মদ নজরুল ইসলাম, সেক্রেটারি মুহাম্মদ নুরুল আমীন, সহকারী সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ, এফ এম ইউনুছ, সাংগঠনিক সম্পাদক শামসুজ্জামান হেলালী, প্রচার সম্পাদক এএইচএম কামাল, শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম নগরীর সভাপতি এস এম লুৎফর রহমান, ছাত্রশিবির নেতা নোমানুর রশিদ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন