বিজ্ঞাপন

২০২৩ সালে আরও সাফল্য দেখছেন সাকিব

December 25, 2022 | 2:28 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আজ ২৫ ডিসেম্বর। আর মাত্র কয়েকটা দিন, শেষ হতে যাচ্ছে ইংরেজি ২০২২ সাল। এবছর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের আর কোনো খেলা নেই। বাংলাদেশ ক্রিকেটের জন্য কেমন গেল বছরটা? সাকিব আল হাসান মনে করছেন, এবছর বেশ ভালোই ক্রিকেট খেলেছে বাংলাদেশ। আসন্ন বছরে আরও ভালো ক্রিকেটের সম্ভবনাও দেখছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

বিজ্ঞাপন

বছরের শুরুতেই মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে অবিস্মরণীয় এক টেস্ট জিতেছিল বাংলাদেশ। বছরের শেষভাগে ভারতের বিপক্ষে জিততে না পারলে দুর্দান্ত ক্রিকেট খেলেছে বাংলাদেশ। এ বছর ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজে গিয়ে সিরিজ জিতেছে বাংলাদেশ। কদিন আগে দেশের মাটিতে সিরিজ জিতল ভারতের বিপক্ষেও।

টি-টোয়েন্টি ফরম্যাটে শুরু থেকেই বাংলাদেশের পারফরম্যান্স ছিল হতশ্রী। তবে গত অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে বেশ ভালো ক্রিকেট খেলেছে বাংলাদেশ। বিশ্বকাপ ইতিহাসে প্রথমবারের মতো দুই জয় পাওয়ার পর ভারতকেও প্রায় হারিয়ে দিচ্ছিল টাইগাররা। সাকিবের মতে, এ বছর দলগত ভাবে বেশ দারুণ ক্রিকেটই খেলেছে বাংলাদেশ।

আগামী বছর ওয়ানডে বিশ্বকাপ। ওয়ানডেতে বাংলাদেশ পরীক্ষিত। সাকিবের মতে, টি-টোয়েন্টি ও টেস্ট দলও অনেকটা দাঁড়িয়ে গেছে। ফলে আগামী বছরে আরও ভালো পারফর্ম প্রত্যাশা সাকিবের।

বিজ্ঞাপন

আজ মিরপুর টেস্টে জিততে জিততে ভারতের বিপক্ষে তিন উইকেটে হেরেছে বাংলাদেশ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আগামী বছরের সম্ভবনার প্রশ্নে বাংলাদেশ অধিনায়ক বলছিলেন, ‘সম্ভবত ২০২৩ সালে তিনটা টেস্ট সিরিজ আছে আমাদের। আমি মনে করি তিনটা সিরিজই আমাদের জেতা উচিত। টি-টোয়েন্টিতে দলগত ভাবে আমরা বেশ একটা অবস্থানে চলে এসেছি। আমি বিশ্বাস করি আগামী ছয় মাসের মধ্যে একটা ভালো টি-টোয়েন্টি দল বানাতে পারব আমরা, যেটা ২০২৪ সালের বিশ্বকাপে এতটাই ভালো করবে যা আমরা প্রত্যাশাও করি না। যেহেতু ২০২৪ সালের বিশ্বকাটা ওয়েস্ট ইন্ডিজে।’

সাকিব বলেন, ‘ওয়ানডেতে আমাদের টিমটা থিতু। যেখানে ভালো না করার কোনো কারণই নেই। বিশ্বকাপের বছর (২০২৩), আমাদের জন্য নিশ্চয় সেটা চ্যালেঞ্জিং। এই একটা জায়গাতেই হয়তো আমরা যতটা প্রত্যাশা নিয়ে যাই ততোটা পূরণ করতে পারি না। তবে আমরা যদি দল হয়ে খেলতে পারি এবং সব জায়গা থেকে অবদান রাখা যায় তাহলে এই বিশ্বকাপে খুবই ভালো কিছুর প্রত্যাশা করা যায়।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন