বিজ্ঞাপন

বিরতিটা দরকার ছিল: মুশফিক

May 1, 2018 | 6:18 pm

।।স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: গত মার্চে নিদাহাস ট্রফির পর প্রায় আড়াই মাসের একটা বিরতি পেয়েছে বাংলাদেশ। এর মধ্যে প্রিমিয়ার লিগ হয়েছে, সাদা পোশাকে জাতীয় দলের অনেকেই খেলেছেন বিসিএলে। কিন্তু ফুটবল খেলতে গিয়ে চোট পাওয়া মুশফিক বিসিএলে খেলতে পারেননি। চোট থেকে সেরে উঠতে তার আরও কিছুটা সময় লাগবে। সামনে আফগানিস্তানের সঙ্গে সিরিজ, মাঝখানে পাওয়া এই বিরতিটা খেলোয়াড়দের চাঙ্গা করে দেবে, এমনটাই মনে করছেন বাংলাদেশ টেস্ট দলের সাবেক এই অধিনায়ক।

মঙ্গলবার (১ মে) মিরপুরের পাইকপাড়ায় চাইল্ড অ্যান্ড অল্ড এজ কেয়ারে বৃদ্ধদের সঙ্গে সময় কাটিয়েছেন মুশফিকুর রহিম। সেখানেই মুখোমুখি হলেন সাংবাদিকদের। প্রশ্ন উঠল, আফগানিস্তান সিরিজের আগে বিরতি কতটুকু দরকার ছিল? মুশফিক জানালেন, সেভাবে বিরতি তারা পাননি। তবে যেটুকুই পেয়েছেন, খেলোয়াড়দের জন্য তা বেশ দরকার ছিল।

‘ব্রেক বলতে খুব বড় ব্রেক নাই। খেয়াল করে যদি দেখেন লাস্ট আট-নয় মাস একাধারে ক্রিকেট খেলেছি… বিপিএল, লঙ্কা সিরিজ, নিদহাস ট্রফি…ঘরোয়া লিগ। দুই সপ্তাহ বিশ্রাম অনেক প্লেয়ারের জন্য হেল্পফুল হবে। তারপর ফিটনেস ক্যাম্প থাকবে। আমার মনে হয় পুরো প্রস্তুত হয়েই যেতে পারব। খুব ভাল একটি সিরিজ আফগানিস্তানের সঙ্গে। যেখানে শেষ করেছি শুরুটা ওখান থেকে করলে খুব ভাল হবে। খুব ভাল দু’টি সিরিজ সামনে। চেষ্টা করব আফগানিস্তান দিয়ে শুরুটা ভাল করার।’ বলছিলেন মুশফিক।

বিজ্ঞাপন

কিন্তু আফগানিস্তানের সঙ্গে টি-২০’তে কি ভালো কিছু হবে, বিশেষ করে সামনের বছর যখন বিশ্বকাপ? মুশফিক বল ঠেলে দিলেন বিসিবির কোর্টেই, ‘এটা তো বিসিবির ব্যাপার। আর যেহেতু বলা হয়েছে টি-টোয়েন্টি কমই খেলি, এটাও আমাদের একটা সুযোগ। টি-টোয়েন্টি কম খেলি বলতে পাঁচ-ছয় মাস বিরতি দিয়ে সাধারণত খেলা হয়। ওই সময়টায় দেখা যায় যে ফরম্যাটে আসতে অনেক সময় লেগে যায়। এটা খুব ভালো সিদ্ধান্ত নিয়েছে। শেষ ফাইনালে আমাদের যে আক্ষেপ ছিল, এই জায়গায় যে কয়টা ম্যাচ খেলব যেন ভালো খেলি। আফগানিস্তান খুব বিপদজনক দল। তাদের প্লেয়াররা আইপিএলও ভালো খেলছে। আমাদেরও সেই সামর্থ্য আছে। যে বিশ্বাস দরকার ছিল বড় দলকে হারানোর, সেটা গত সিরিজে অর্জন করতে পেরেছি।’

আজ সকালে মিরপুরে রানিং করেছেন মুশফিক। তবে চোট থেকে সেরে ওঠার জন্য আরও সপ্তাহখানেক সময় দরকার। ব্যাটও হাতে নেননি এর মধ্যে। মুশফিক বললেন, ‘খুব শিগগিরই সেটাও শুরু করে দেবেন।’ আফগানিস্তান সিরিজের আগে ফিট মুশফিককেই তো দরকার বাংলাদেশের!

সারাবাংলা/এএম/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন