বিজ্ঞাপন

মেট্রোরেলের দায়িত্বে থানা পুলিশ

December 27, 2022 | 4:49 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক, জনস্বার্থে মেট্রোরেল খুবই গুরুত্বপূর্ণ। মেট্রোরেলের সার্বিক নিরাপত্তায় আলাদা একটি বিশেষায়িত ইউনিট (এমআরটি) গঠনের জন্য ডিএমপির পক্ষ থেকে একটি প্রস্তাব পাঠানো হয়েছে। প্রস্তাব অনুমোদনের অপেক্ষায়। এর আগে পর্যন্ত আপাতত ডিএমপি নিজস্ব ব্যবস্থায় মেট্রোরেলের নিরাপত্তা দেবে।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল বুধবার (২৮ ডিসেম্বর) বহুল প্রতীক্ষিত মেট্রোরেল (এমআরটি-৬) প্রকল্পের উদ্বোধন করবেন। এ উপলক্ষে নেওয়া সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে উত্তরা ১৫ নং সেক্টরের দিয়াবাড়ি মেট্রোরেল মেইন ডিপোতে সাংবাদিকদের একথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকায় যানজট এড়িয়ে এক জায়গা থেকে আরেক জায়গায় চলাচলে নতুন দিগন্তের উন্মোচন হচ্ছে। আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল প্রতীক্ষিত মেট্রোরেল (এমআরটি-৬) প্রকল্পের উদ্বোধন করবেন। পাশাপাশি এখানে একটি জনসভায় অংশ নেবেন তিনি। এজন্য এ এলাকায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি বলেন, মেট্রোরেল (এমআরটি-৬) প্রকল্পের উদ্বোধন, প্রধানমন্ত্রীসহ বহু ভিভিআইপি এখানে আসবেন। তাদের নিরাপত্তা ও যাতায়াত যেন নির্বিঘ্ন হয় সেজন্য সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। সেখানে ডিএমপির পক্ষ থেকে নিরাপত্তা সহযোগিতা করবে।

বিজ্ঞাপন

মেট্রোরেলের প্রতিটি স্টেশনের নিরাপত্তায় আটজন কনস্টেবল ও একজন কর্মকর্তা থাকবেন।

পল্লবী থানার অফিসার ইনচার্জ (ওসি) পারভেজ ইসলাম বলেন, প্রতিটি স্টেশনের জন্য একজন কর্মকর্তাসহ ৯ জন পুলিশ সদস্যের চাহিদাপত্র দেওয়া হয়েছে। তবে দুই প্রান্তের অর্থাৎ উত্তরা এবং আগারগাঁও স্টেশনের নিরাপত্তায় ২০ জন কনস্টেবল এবং একজন সিনিয়র কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন