বিজ্ঞাপন

সম্প্রীতি কল্যাণ সংস্থার শীতবস্ত্র বিতরণ

December 27, 2022 | 6:31 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: অসহায় ও সুবিধাবঞ্চিত শিশু-কিশোর, নারী ও বয়স্কদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে ‘সম্প্রীতি কল্যাণ সংস্থা’ নামের একটি সংগঠন। সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার রসুলপুর ও চৌবাড়ী গ্রামে সংগঠনটির পক্ষে সম্প্রতি শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। রাজধানী ঢাকাতেও সংগঠনটির পক্ষে শীতবস্ত্র বিতরণের লক্ষ্য রয়েছে।

বিজ্ঞাপন

‘সম্প্রীতি কল্যাণ সংস্থা’র প্রতিষ্ঠাতা সভাপতি মোছা.আক্তারুন্নাহার রেহানা সারাবাংলাকে এসব তথ্য জানিয়েছেন।

আক্তারুন্নাহার রেহানা সারাবাংলাকে বলেন, ছোট বেলা থেকেই আমার ইচ্ছে ছিলো মানুষের সেবায় কিছু করার। চাকরি করা অবস্থায় আমি কিছু কিছু অর্থ জমিয়ে রাখি। প্রতি মাসে কিছু টাকা ডিপোজিট করি। অল্প কিছু টাকা জমিয়ে ছাগল কিনি, সেই ছাগল থেকে গরু হয়। অর্থ কিছুটা বাড়তে থাকে।

পরে ছোট্ট একটা ব্যবসা প্রতিষ্ঠানও দাঁড় করাই। বয়স যখন ৪০ এসে দাঁড়িয়েছি তখন মনে হয়েছে এখনই শুরু করার সময়। পরে আর সময় পাবোনা। সংগঠনের রেজিস্ট্রেশনসহ সব প্রক্রিয়া শেষে এ বছরই সম্প্রীতি কল্যাণ সংস্থার উদ্বোধন করি।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রথমে গ্রামের বাড়িতে আমার স্কুলের শিক্ষক দিয়ে সংগঠনটির যাত্রা শুরু করি। স্কুলে কয়েকটি গ্রন্থ উপহার ও শিক্ষার্থীদের খাতা-কলম উপহার দেই। গ্রামে শীতবস্ত্র বিতরণ করি। কয়েকটি উঠান বৈঠক করি। সেখানে উচ্চফলনশীল লাউয়ের বীজ প্রদান করেছি। কিছু বৃক্ষরোপণও করেছি। ইচ্ছে আছে ঢাকায় শীতবস্ত্র বিতরণের।

তিনি আরও বলেন, আমি অল্প অর্থ দিয়ে শুরু করেছি। কেউ যদি এই সংগঠনের সঙ্গে অর্থ সাহায্য দিয়ে ‍যুক্ত হতে চান, সেই সুযোগও রাখা হয়েছে। সার্বিকভাবে মানুষের কল্যাণ হয়, এমন কাজ করেত চাই।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এনইউ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন