বিজ্ঞাপন

মেট্রোরেলের উদ্বোধনী মঞ্চ প্রস্তুত, এখন শুধু অপেক্ষা

December 28, 2022 | 9:23 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ভোরের কুয়াশা না কাটতেই দলে দলে ছুটছেন সবাই। রাজনৈতিক নেতাকর্মীদের সঙ্গে সাধারণ মানুষ মিলেমিশে একাকার। সবার উদ্দেশ্য একটাই স্বপ্নের মেট্রোরেলের শুভ যাত্রা এক নজর দেখা। নির্ধারিত সময়ের আগেই কানায় কানায় ভরে গেছে উত্তরা-১৫ নম্বর সেক্টরের সি-১ ব্লকের খেলার মাঠ। আর কিছুক্ষণ বাদেই এখান থেকে মেট্রোরেলের শুভ উদ্বোধন ঘোষণা করবেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এর মধ্য দিয়ে নতুন এক অধ্যায়ের সূচনা করবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) আয়োজন অনুযায়ী, লাল ফিতা কেটে নগরীর সবচেয়ে আধুনিক পরিবহন ব্যবস্থার যাত্রী হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে. সকাল ১১টায় উত্তরার দিয়াবাড়ী এলাকায় খেলার মাঠে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান ঘোষণা করবেন তিনি।

বিজ্ঞাপন

এ উপলক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। উত্তরা ১১ নম্বর সেক্টর থেকে বসানো হয়েছে পুলিশি চেকপোস্ট। তারপরেও তিন ধাপ নিরাপত্তা পার হয়ে সমাবেশ স্থলের নাগাল পাওয়া যাবে। সমাবেশ মাঠে ঢুকতেও পার হতে হবে আরও তিন ধাপের নিরাপত্তা। সব মিলিয়ে নিশ্ছ্রিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

এদিকে সকাল থেকেই হাতে ব্যানার-প্ল্যাকার্ড নিয়ে দলে দলে সমাবেশ স্থলে জড়ো হয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। দলীয় স্লোগানে স্লোগানে মুখরিত পুরো খেলার মাঠ। তাদের পাশাপাশি সাধারণ জনগণও এসেছেন মাঠে। নারী ও পুরুষদের জন্য আলাদা প্রবেশ পথ রাখা হয়েছে। আবার বসার স্থানও আলাদা। সরকার ও দলের ঊর্দ্ধতন কর্মকর্তা, নেতারাও এরইমধ্যে চলে এসেছে। মঞ্চ প্রস্তুত, চলছে শেষ মুহূর্তে পরীক্ষা-নিরিক্ষা। মেট্রোরেলের উদ্বোধনের জন্য এখন শুধুই কিছুক্ষণের অপেক্ষা।

রাজধানীর যানজট কমিয়ে যাতায়াত সহজ করতে ২০১২ সালে ঢাকায় মেট্রোরেল নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। শুরুতে উত্তরা থেকে মতিঝিলের বাংলাদেশ ব্যাংক পর্যন্ত নির্মাণের কথা থাকলেও পরে সংশোধন করে তা কমলাপুর রেলওয়েস্টেশন পর্যন্ত রুট বাড়ানো হয়। এতে খরচ হচ্ছে প্রায়ে সাড়ে ৩২ হাজার কোটি টাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন