বিজ্ঞাপন

‘বিএনপি নষ্ট রাজনীতি করে রাষ্ট্র মেরামত করতে পারবে না’

December 30, 2022 | 6:54 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি-জামায়াতের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এরা বলে রাষ্ট্র মেরামত করবে? এরা নষ্ট রাজনীতি করে। যারা নষ্ট রাজনীতি করে তারা রাষ্ট্র মেরামত করতে পারবে না। তারা ধ্বংস করতে পারে।

বিজ্ঞাপন

শুক্রবার (৩০ ডিসেম্বর) রাজধানীর শ্যামলী স্কয়ার প্রাঙ্গণে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘বিএনপি জামায়াতের নৈরাজ্য অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে’ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এই সমাবেশের আয়োজন করে।

ঢাকা শহর দলের নেতাকর্মীদের মিছিলের নগরী ছিল জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সারা ঢাকায় আওয়ামী লীগ প্রস্তুত আছে। সন্ত্রাসের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে প্রস্তুত আছে। ভোট চোরদের বিরুদ্ধে আমরা প্রস্তুত। হাওয়া ভবনদের বিরুদ্ধে আমরা প্রস্তুত।

বিএনপি-জামায়াতকে দেশবিরোধী ষড়যন্ত্রকারী আখ্যায়িত করে ওবায়দুল কাদের বলেন, জঙ্গিবাদ রুখতে হবে। স্বাধীনতা বিরোধীদের রুখতে হবে। স্বাধীনতার শত্রুদের রুখতে হবে। হাওয়া ভবনের লুটেরাদের রুখতে হবে। তারা বলে রাষ্ট্র মেরামত করবে? রাষ্ট্র মেরামত করবে বিএনপি? তারা এই রাষ্ট্র ধ্বংস করেছে। এই রাষ্ট্রের গণতন্ত্রকে হত্যা করেছে। এই রাষ্ট্রের মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করেছে। এই রাষ্ট্রের স্বাধীনতার আদর্শকে হত্যা করেছে। এই রাষ্ট্রের অর্থ পাচার করেছে বিএনপি। এই রাষ্ট্রকে পাঁচ বছরে পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে বিএনপি।

বিজ্ঞাপন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তি চেয়ে বিবৃতি প্রদানকারী বুদ্ধিজীবীদের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, আজকে বিএনপি বুদ্ধিজীবী নামিয়েছে, ফখরুলের মুক্তি চায়। ভালো, ফখরুল তাদের বন্ধু। তাদের শুভাকাঙ্ক্ষী। তিনি অসুস্থ আমরা জানি না। অথচ বুদ্ধিজীবীরা বলছে অসুস্থ।

ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্টের ঘাতকদের বিরুদ্ধে কি আপনারা বিবৃতি দিয়েছেন? ১৫ই আগস্টের হত্যাকাণ্ডের বিরুদ্ধে আপনাদের কোথায় ছিল উদ্বেগ, কোথায় ছিল প্রতিবাদ; জানতে চাই। জাতীয় চার নেতাকে জেলখানায় এতো নৃশংসভাবে হত্যা করা হলো? কোথায় ছিল আপনাদের উদ্বেগ? ২১শে আগস্ট প্রকাশ্য দিবালোকে বঙ্গবন্ধু এভিনিউতে শেখ হাসিনাকে টার্গেট যে গ্রেনেড বিস্ফোরণে আইভী রহমানসহ আমাদের নেতাকর্মীরা মারা যায় কোথায় ছিল আপনাদের উদ্বেগ? সিরাজুল ইসলাম, বদরুদ্দিন উমর সাহেব কোথায় ছিলেন, প্রতিবাদ কি করেছেন?

সরকারের মেগাপ্রকল্পের উন্নয়নে বিএনপি অন্তর জ্বালায় মরে দাবি করে ওবায়দুল কাদের বলেন, মেগা প্রকল্প জীবনেও করতে পারেননি। আপনাদের দেখাবার মতো তো কিছু নাই।

বিজ্ঞাপন

পরে বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে যোগ দেন ওবায়দুল কাদের। সেখানে তিনি নৌকা নৌকা স্লোগান দিয়ে নেতাকর্মীদের উজ্জীবিত করেন। আগামী জাতীয় নির্বাচনে ফাইনাল খেলা হবে জানিয়ে নেতাকর্মীদের রাজপথে প্রস্তুত থাকার আহ্বান জানান। তিনি বলেন, আমরা আক্রমণ করব না, কিন্তু আক্রান্ত হলে ছেড়ে দেব না।

শ্যামলী স্কয়ার প্রাঙ্গণের সামনে সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি প্রমুখ বক্তব্য দেন।

বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন দলের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সহ-সভাপতি আবদুস সাত্তার মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহিসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন