বিজ্ঞাপন

হেরে বছর শুরু করে দলের ভুল দেখছেন পিএসজি কোচ

January 2, 2023 | 12:44 pm

স্পোর্টস ডেস্ক

২০২২/২৩ মৌসুমের প্রথমার্ধে লিগ ওয়ানে অপরাজিত থেকে ২০২২ সাল শেষ করেছিল পিএসজি। তবে নতুন বছর ২০২৩ আসতে হোঁচট খেতে হলো ক্রিস্তফ গ্যালতিয়েরের দলের। বছরের প্রথম দিন লিগ ওয়ানে লেন্সের বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে হেরেছে নেইমার-মেসিহীন পিএসজি। আর তাতেই থেমেছে তাদের অপরাজিত থাকার দৌড়। বছরের প্রথম দিনেই হারের পর পিএসজির কোচ শিষ্যদের দোষই বেশি দেখছেন।

বিজ্ঞাপন

রোববার (১ জানুয়ারি) লেন্সের মাঠে বেশ ভালোভাবেই হেরেছে পিএসজি। আর প্যারিসিয়ানদের এমন হারের পর লিগ ওয়ানের শিরোপার লড়াই জমে উঠেছে বেশ। যদিও লেন্সের কাছে হারে শীর্ষস্থান হাতছাড়া হয়নি কিলিয়ান এমবাপেদের। তবে তাদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে এনেছে লেন্স। ১৭ ম্যাচে ১৪ জয় দুই ড্র আর এক হারে ৪৪ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে পিএসজি। সমান ম্যাচে ১২ জয় ৪ ড্র আর এক হারে ৪০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লেন্স।

প্রথমার্ধের শুরুতেই শেমেসোয়াফ ফ্রাঙ্কোভস্কি স্বাগতিকদের এগিয়ে নেন। তিন মিনিটের ব্যবধানে পিএসজিকে সমতায় ফেরান হুগো একিতিকে। লোইস ওপেন্দা বিরতির আগে আবার লেন্সকে লিড এনে দেন। আর দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ান অ্যালেক্সিস ক্লদ মরিস। বাকি সময়ে অনেক চেষ্টা করেও জালের দেখা পাননি কিলিয়ান এমবাপে-আশরাফি হাকিমিরা।

এমন হারের পর পিএসজি কোচ ক্রিস্তফ গ্যালতিয়ের বলেন, ‘লেন্স যোগ্য হিসেবে জিতেছে। আর নিজের দলকে চিনতেই আমার খুব কষ্ট হচ্ছিল। আমরা গোল হজম করেছি তাদের দারুণ ফুটবল খেলার কারণে। বলের নিয়ন্ত্রণে নেওয়া ও নিজেদের অর্ধ থেকে আক্রমণে ওঠা। আমাদের সমন্বয়ের অভাব ছিল। সময় যত গড়িয়েছে, আমরা তত তলিয়ে গেছি। যদিও লেন্স প্রথম গোল করার পর আমরা লড়াইয়ে ফিরে এসেছিলাম।’

বিজ্ঞাপন

তবে কেবল লেন্সকে প্রশংসাতেই ভাসাননি গ্যালতিয়ের। সেই সঙ্গে নিজেদের ভুলের কথাও তুলে ধরেছেন এই প্যারিসিয়ান। তিনি বলেন, ‘আমরা অনেক জায়গা দিয়েছি এবং বল নিয়ে অনেক ভুল করেছি। বলের নিয়ন্ত্রণে থাকাকালীন আমরা যেভাবে খেলেছি, আমরা অনেক সুযোগ নষ্ট করেছি যা আমার ছেলেদের দিক থেকে বিস্ময়কর, তারা সাধারণত এরকম খেলে না। ম্যাচের কিছু কিছু নির্দিষ্ট সময়ে সমন্বয়ের প্রচুর ঘাটতি ছিল।’

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন