বিজ্ঞাপন

রোমাঞ্চকর জয়ে কোপা দেল রে’র শেষ ষোলোতে বার্সা

January 5, 2023 | 10:10 am

স্পোর্টস ডেস্ক

কোপা দেল রে’র রাউন্ড অব ৩২-এ সিএফ ইন্টারসিটির বিপক্ষে রোমাঞ্চকর জয় পেয়েছে বার্সেলোনা। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট ৩-৩ গোলে সমতায় শেষ হওয়ার পর খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। আর অতিরিক্ত সময়ে বার্সার ত্রাতা হয়ে আসেন আনসু ফাতি। ম্যাচের ১০৩ মিনিটের মাথায় গোল করে বার্সেলোনাকে ৪-৩ ব্যবধানের জয় এনে দেন ফাতি। আর তাতেই শেষ ষোলোতে টিকিট কাটা বার্সা।

বিজ্ঞাপন

২০১৭ সালে প্রতিষ্ঠিত হয় সিএফ ইন্টারসিটি। আর মাত্র পাঁচ বছরেই দারুণ উন্নতি করেছে ক্লাবটি। চলতি মৌসুমে নিজেদের ইতিহাসের সবচেয়ে বড় ম্যাচ খেলতে মাঠে নামে বার্সেলোনার বিপক্ষে। আর প্রথম ম্যাচেই চমক দিয়েছে তারা। শক্তিশালী বার্সেলোনার বিপক্ষে লড়েছে সমানে সমান। তবে শেষ পর্যন্ত পেরে না উঠলেও বার্সেলোনার কপালে চিন্তার ভাজ ফেলে দিয়েছিল তারা।

ম্যাচের শুরুতেই মাত্র চতুর্থ মিনিটে পাবলো তোরের ক্রস থেকে লাফিয়ে উঠে দারুণ হেডে গোল করে বার্সাকে লিড এনে দেন রোনাল্ড আরাহো। আর এরপরেই ইন্টারসিটিকে চেপে ধরে কাতালান ক্লাবটি। তবে ম্যাচের ১৮তম মিনিটে উল্টো গোল খেতে বসেছিল বার্সা। মেমফিস ডিপাই প্রতিপক্ষের ডি বক্সে বল হারায়। সেখান থেকে বল নিয়ে প্রতি আক্রমণে ওঠেন ইন্টারসিটির পিনান। বল নিয়ে বার্সেলোনার ডি বক্সে ঢুকে শটও নিয়েছিলেন তিনি তবে গোললাইন থেকে বল ফিরিয়ে বার্সার লিড ধরে রাখেন আরাহো।

২৭তম মিনিটে ব্যবধান বাড়ানোর খুব কাছে গিয়েও পারেনি বার্সা। মেমফিস ডিপাইয়ের নেওয়া দারুণ এক ফ্রিকিক গোলপোস্টে লেগে ফিরে আসলে ব্যবধান বাড়েনি তাদের। এতেই প্রথমার্ধ শেষ হয় বার্সার ১-০ ব্যবধানে এগিয়ে থেকে।

বিজ্ঞাপন

তবে ম্যাচের রোমাঞ্চ তোলা ছিল দ্বিতীয়ার্ধের জন্য। দ্বিতীয়ার্ধে দুই দল মিলিয়ে গোল করে মোট পাঁচটি। যার মধ্যে দুটি ছিল বার্সার আর তিনটি করে ইন্টারসিটি। বিরতির পর ফিরেই দারুণ ছন্দে খেলতে থাকে ইন্টারসিটি। ৫৯তম মিনিটে পেয়ে যায় সমতা সূচক গোলটিও। কর্নার থেকে ভেসে আসা বল মাথা দিয়ে নামিয়ে সামনের দিকে ঠেলে দেন ভাদিক মারিয়া আর সেই বল ধরে দারুণ ভলিতে জালে জড়িয়ে ইন্টারসিটিকে সমতায় ফেরান ওরিওল সলদেভিলা।

গোল হজম করেই তিন পরিবর্তন আনেন বার্সা কোচ। গাভি, এরিক গার্সিয়া আর রাফিনহাকে মাঠে নামান বার্সা কোচ। ফলাফল আসে মাত্র ছয় মিনিটেই। ম্যাচের ৬৬তম মিনিটে গাভির পাস থেকে দারুণ এক চিপ শট করে বল জালে জড়িয়ে বার্সাকে এগিয়ে নেন ওসমান দেম্বেলে। তবে বার্সার লিড বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৭৪তম মিনিটে ওরিওল সলদেভিলার দ্বিতীয় গোলে আবারও সমতায় ফেরে ইন্টারসিটি।

বিজ্ঞাপন

মিনিট তিনেক পরে বার্সাকে আবারও লিড এনে দেন রাফিনহা। জরদি আলবার কাছ থেকে আসা ক্রস ছয় গজের ভেতর থেকে দারুণ এক শটে জালে জড়ান রাফিনহা। আর তাতেই ৩-২ গোলের ব্যবধানে লিড নেয় বার্সা। তবে ম্যাচের শেষ দিকে বাকি ছিল রোমাঞ্চের। ৮৬তম মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করে দলকে তৃতীয়বারের মতো সমতায় ফেরান সলদেভিলা। আর তাতেই নির্ধারিত ৯০ মিনিট শেষ হয় ৩-৩ গোলের সমতায়।

ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের ১৩তম মিনিটে বার্সেলোনার ত্রাতা হয়ে আসেন আনসু ফাতি। রাফিনহার দারুণ এক অ্যাসিস্ট থেকে আনসু ফাতি গোল করে বার্সাকে ৪-৩ গোলের ব্যবধানে এগিয়ে নেন। আর শেষ পর্যন্ত ৪-৩ গোলের ব্যবধানের জয় নিয়ে কোপা দেল রের পরের পর্বে নাম লেখায় বার্সেলোনা।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন