বিজ্ঞাপন

তামিমের ব্যাট দিয়ে রুমানার শতক

May 2, 2018 | 5:58 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেটে তামিম ইকবাল এক উজ্জ্বল নাম। ব্যাট হাতে নিজেকে অন্য উচ্চতায় তুলে নিয়েছেন বাঁহাতি এই ওপেনার। প্রমীলা ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক রুমানা আহমেদ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে যাওয়ার আগে অধিনায়ক রুমানাকে ব্যাট উপহার দিয়েছেন তামিম। প্রোটিয়াদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে তামিমের দেয়া ব্যাটেই শতক তুলে নিলেন নারী দলের অধিনায়ক।

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ নারী দল ৫টি ওয়ানডে এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। সফরে যাওয়ার আগে রুমানাকে ব্যাট উপহার দিয়েছিলেন তামিম। নতুন ব্যাটে প্রস্তুতি ম্যাচে শতক তুলে যাত্রাটা ভালোভাবেই করলেন রুমানা।

বুধবার (২ মে) নর্থ ওয়েস্ট উইমেন দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ দল। শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৪ রানে দুই ওপেনারের উইকেট হারানোর পর তামিমের দেয়া ব্যাট নিয়ে মাঠে নামেন রুমানা। আর সেই ব্যাটেই ১৪৪ বল খরচায় ২০ বাউন্ডারির সাহায্যে শতক তুলে নেন রুমানা, করেন অপরাজিত ১৩৬ রান।

বিজ্ঞাপন

অধিনায়ক রুমানার সঙ্গে ছিলেন আরেক ডানহাতি ব্যাটসম্যান ফারজানা হক। ১৪৩ বলে ১০ চারের সাহায্যে অপরাজিত ১০২ রান করেন ফারজানা। দুজনের সেঞ্চুরির সাহায্যে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৭০ রান। তৃতীয় উইকেট জুটিতে ২৬৬ রান তুলে এই দুই ব্যাটসম্যান অপরাজিত থাকেন।

কিছুদিন আগে সিলেটে ক্যাম্প চলাকালীন সময়ে অন্যের ব্যাট দিয়ে খেলেছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক রুমানা আহমেদ। মন খারাপ করে কথাটি জানিয়েছিলেন তামিম ইকবালকে। রুমানা নিজেও খেলতেন ‘সিএ’ ব্র্যান্ডের ব্যাট দিয়ে। তামিমও তাই। তামিম রুমানার মন ভালো করে দেন নিজের সেরা ব্যাটগুলোর একটি উপহার দিয়ে। দক্ষিণ আফ্রিকা সফরের আগে তামিমের কাছ থেকে ব্যাট উপহার পান রুমানা।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন