বিজ্ঞাপন

আজই কারামুক্ত হচ্ছেন মির্জা ফখরুল ও আব্বাস

January 9, 2023 | 3:40 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস আজই কারামুক্ত হচ্ছেন বলে জানিয়েছেন তাদের আইনজীবীরা।

বিজ্ঞাপন

সোমবার (৯ জানুয়ারি) বিকেলে ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূরের আদালতে মির্জা ফখরুল ও আব্বাসের জামিননামা দাখিল করেন আইনজীবীরা। এরপর আদালত এই জামিননামা গ্রহণ করেন।

বিএনপির অন্যতম আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা জামিননামা দাখিল করেছি, আশা করি আজই কারামুক্ত হবেন।’

এর আগে, ৩ জানুয়ারি বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মির্জা ফখরুল ও আব্বাসের ছয় মাসের জামিন দেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

গত ৮ ডিসেম্বর দিবাগত রাতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে তাদের নিজ নিজ বাসভবন থেকে তুলে নেওয়ার প্রায় ১৩ ঘণ্টা পর ডিবির কার্যালয় থেকে ৯ ডিসেম্বর বিকেলে আদালতে হাজির করা হয়।

গত ৭ ডিসেম্বর পল্টনে বিএনপি নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। এ মামলায় সংশ্লিষ্ট নিম্ন আদালতে মির্জা ফখয়ল ও মির্জা আব্বাসের জামিন চার বার নামঞ্জুর হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন