বিজ্ঞাপন

এবার বান্দরবানের থান‌চিসহ ৩ উপ‌জেলায় ৭ ‌দি‌নের নি‌ষেধাজ্ঞা

January 9, 2023 | 11:08 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: জেলার রোয়াংছ‌ড়ি ও রুমা উপ‌জেলায় অস্থায়ী নি‌ষেজ্ঞার পর এবার থান‌চি‌তে নতুন ক‌রে ১১ জানুয়ারি থে‌কে ১৭ জানুয়ারি পর্যন্ত সাত ‌দি‌নের নি‌ষেধাজ্ঞা দি‌য়ে‌‌ছে স্থানীয় প্রশাসন। এর আগে, গত ১২‌ডি‌সেম্বর রোয়াংছড়ি, রুমা‌ এই দুই উপ‌জেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণে অনির্দিষ্টকা‌লের নিষেধাজ্ঞা দেওয়া হ‌য়ে‌ছিল। এ নি‌য়ে ১২বা‌র বাড়‌ল পর্যটক ভ্রম‌ণে নি‌ষেধাজ্ঞা।

বিজ্ঞাপন

সোমবার (৯ জানুয়ারি) সন্ধ‌্যায় জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জির সই করা জনস্বার্থে প্রকা‌শিত গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়‌টি জানা গেছে।

গণ‌বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, জেলার রোয়াংছ‌ড়ি ও রুমায় সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান সেনানিবাসের রিজিয়ন কর্তৃক আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রেখেছে। এ জন্য পর্যটকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে থান‌চি উপ‌জেলায় পর্যটক ভ্রমণে নি‌ষেধাজ্ঞা ১১ জানুয়ারি থে‌কে ১৭ জানুয়ারি পর্যন্ত বলবৎ থাক‌বে।

বান্দরবানের জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রোয়াংছড়ি, রুমা ও থান‌চি উপ‌জেলায় পর্যটক‌দের ভ্রম‌ণে নি‌ষেধাজ্ঞা দেওয়া হ‌য়ে‌ছে। বাকি উপ‌জেলায় পর্যটকরা ভ্রমণ কর‌তে পার‌বেন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন