বিজ্ঞাপন

রুমানা-ফারজানার পর ফাহিমার ম্যাজিক

May 3, 2018 | 11:14 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

তামিম ইকবালের ব্যাট দিয়ে সেঞ্চুরি হাঁকিয়েছেন নারী জাতীয় দলের অধিনায়ক রুমানা আহমেদ, সেঞ্চুরি হাঁকিয়েছেন ফারজানা হক। তাদের পর বল হাতে লেগ স্পিনার ফাহিমা খাতুনের বোলিং ফিগার- ১০-৬-৫-৮। বাংলাদেশ জিতেছে ৯০ রানের বড় ব্যবধানে। ব্যাট-বল মিলিয়ে মেয়েদের দক্ষিণ আফ্রিকা সফরের শুরুটা হয়েছে স্বপ্নের মতো।

মূল সিরিজের আগে পচেফস্ট্রুমে নর্থ ওয়েস্ট মহিলা দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ছিল দুর্দান্ত। আগে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে বাংলাদেশ তোলে ২৭০ রান। ফাহিমার দারুণ বোলিংয়ে ৪৫.৪ ওভারে মাত্র ১৮০ রান তুলেই গুটিয়ে যায় স্বাগতিকরা।

দলীয় ৪ রানের মাথায় বাংলাদেশের দুই ওপেনার সানজিদা ইসলাম এবং মুর্শিদা খাতুন সাজঘরে ফেরেন। এরপরই ২৬৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ের রুমানা-ফারজানা। রুমানা খেলেছেন ১৩৬ রানের হার না মানা ইনিংস, আর ফারজানা অপরাজিত ছিলেন ১০২ রানে। সফরে যাওয়ার আগে তামিম ইকবালের কাছ থেকে যে ব্যাট উপহার পেয়েছিলেন রুমানা সেই ব্যাট দিয়ে তার ইনিংস সাজিয়েছেন ১৪৪ বলে ২০টি বাউন্ডারিতে। অর্থাৎ ৮০ রানই এসেছে বাউন্ডারি থেকে। আর ১৪৩ বলে ১০টি বাউন্ডারিতে সেঞ্চুরি পেয়েছেন ফারজানা। তার শেষ ৫০ রান আসে মাত্র ২৫ বলে।

বিজ্ঞাপন

২৭১ রান তাড়ায় উদ্বোধনী জুটিতে স্বাগতিকরা তুলে নেয় ৩৭ রান। নবম ওভারে টানিয়া ক্রনিয়েকে ফিরিয়ে শুরুর জুটি ভাঙেন পেসার জাহানারা আলম। ৮১ বলে ১১ চারে ৬২ রানের ইনিংস খেলে দলকে টানতে থাকেন অধিনায়ক টাজমিন ব্রিটস। তাকে ফিরিয়ে নিজের প্রথম উইকেট নেন ফাহিমা। ফাহিমার দারুণ বোলিংয়ের সামনে টিকতে পেরেছেন কেবল একজন। এলরিসা ফুরি অপরাজিত থাকেন ৬৪ রানে। তার ৬৬ বলের ইনিংসটি গড়া ১২টি চারের সাহায্যে। ২০ রান করেন নাপি। আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

১০ ওভারে ৬ মেডেনসহ মাত্র ৫ রানে ৮ উইকেট নেন ফাহিমা। জাহানারা ১ উইকেট নেন ১৯ রানে। অফ স্পিনার খাদিজা তুল কুবরা ১ উইকেট নেন ৪৩ রানে। ফাহিমা তার শিকারে পরিণত করেন অধিনায়ক ব্রিটস (৬২), নাপি (২০), বোথা (০), মোসালা (২), হেইন্স (০), রাম্পাই (০), হজম্যান (০) ও ইয়েকিলিকে (০)।

৫ ম্যাচ ওয়ানডে ও ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে বাংলাদেশের মেয়েরা। শুক্রবার থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১৭ মে থেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন