বিজ্ঞাপন

রংপুর সিটির ২৬ নম্বর ওয়ার্ডে ফের ভোটগ্রহণ চলছে

January 15, 2023 | 1:36 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: দুই প্রার্থী সমান ভোট পাওয়ায় রংপুর সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ফের ভোটগ্রহণ শুরু হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৫ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে সাতটি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত চলবে।

রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, গত বছরের ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ২৬ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে শাহাজাদা আরমান ঠেলাগাড়ি প্রতীকে ও সাইফুল ইসলাম ফুলু ঘুড়ি প্রতীকে ৩ হাজার ১৯৭ ভোট পাওয়ায় এই ওয়ার্ডে দুই প্রার্থীর মধ্যে পুনরায় ভোটগ্রহণের সিদ্ধান্ত হয়। সেই ধারাবাহিকতায় আজ সকাল থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে কোনো ধরণের বিশৃঙ্খলা ছাড়াই ইভিএমে ভোটগ্রহণ চলছে।

তিনি আরও বলেন, সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মোট ভোটারের ৩০ শতাংশ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছেন। দুপুরের পর আরও ভোটার বাড়বে বলে আশা করছি।

বিজ্ঞাপন

রিটার্নিং কর্মকর্তা বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রতিটি কেন্দ্রে পুলিশ এবং আনসার সদস্যদের নিয়ে ফোর্স আছে। আলাদাভাবে স্টাইকিং ফোর্স, মোবাইল কোর্ট আছে। এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এক প্লাটুন বিজিবি সদস্যের পাশাপাশি র‌্যাব ও পুলিশ সদস্য মোতায়েন আছে। নির্বাচনী আচরণবিধিসহ অন্য বিষয়গুলো দেখতে দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশিদুল ইসলাম বলেন, নির্বাচনী এলাকায় যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে পছন্দের প্রার্থী ও ইভিএম পদ্ধতিতে ভোট দিতে পেরে খুশি ভোটাররা। মোখলেসুর রহমান নামের একজন ভোটার বলেন, গতবার ভোট দিয়েছিলাম কিছু সমস্যা দেখা দিয়েছিল ইভিএমে। কিন্তু এবার কোনো ধরনের সমস্যা ছাড়াই ভোট দিয়েছি। এতে খুব ভালো লাগছে।

ষাটোর্ধ বয়সী ভোটার মর্জিনা বেগম বলেন, আমরা আগে ভোট ওই নিয়মে খুব ভোগান্তি ছিল। লাইনে দাঁড়ালে কখন ভোট দিব এটা নিয়ে দুশ্চিন্তায় থাকতে হতো। আর এবার দিচ্ছি মেশিন (ইভিএম) দিয়ে ভোট। পদ্ধতিটা খুব সহজ, কম সময় লাগে। ভোগান্তি ছাড়াই ভোট দিয়েছি।

মোট ৭টি কেন্দ্রের ৪৪টি বুথে ইভিএমের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা। এ ওয়ার্ডে মোট ভোটার ১৩ হাজার ৬১৬ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন