বিজ্ঞাপন

রাজধানীতে এলডিপির মিছিল

January 16, 2023 | 4:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রাজধানীতে মিছিল করেছে কর্নেল (অব.) ড. অলি আহমেদ নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি)।

বিজ্ঞাপন

সোমবার (১৬ ডিস্বের) পূর্ব পান্থপথের এফডিসিসংলগ্ন এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে এলডিপি। মিছিলটি মালিবাগ মোড়ে গিয়ে শেষ হয়।

মিছিলপূর্ব সমাবেশে এলডিপির নেতারা বলেন, ‘বর্তমান অগণতান্ত্রিক সরকার মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রকে ধ্বংস করেছে। স্বাধীন সার্বভৌম বাংলাদেশ, গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করার যে স্বপ্ন, সেই স্বপ্ন বর্তমান সরকার ভেঙে খানখান করে দিয়েছে। বাঙালি জাতির সমস্ত অর্জন ধ্বংস করে ফেলেছে। বাংলাদেশ আজ একটা গণতন্ত্রবিহীন রাষ্ট্রে পরিণত হয়েছে। আমরা অধিকারবিহীন অবস্থার মধ্যে বিরাজ করছি। গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য সরকার পতনের কোনো বিকল্প নেই।’

সরকারের উদ্দেশে বক্তারা বলেন, ‘নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে অবিলম্বে পদত্যাগ করুন। নিজেরা বাঁচুন এবং দেশ ও জনগণকে বাঁচার সুযোগ দিন।’

বিজ্ঞাপন

বিক্ষোভ মিছিলে এলডিপির প্রেসিডিয়াম সদস্য ড. নেয়ামূল বশির, ড. আওরঙ্গজেব বেলাল, অ্যাডভোকেট এসএম মোরশেদ, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যাপিকা কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, ঢাকা মহানগর পশ্চিম এলডিপির সভাপতি সাহাদাত হোসেন মানিক, উত্তর এলডিপির সাধারণ সম্পাদক অকবর হোসেন রনি, ঢাকা মহানগর পূর্বের সাধারণ সম্পাদক অসিম ঘোষ, গণতান্ত্রিক যুবদলের সভাপতি আমান সোবহান, গণতান্ত্রিক শ্রমিক দলের সভাপতি মামুন, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের সভাপতি খালিদ বিন জসিম, গণতান্ত্রিক আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট নূরে আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিলু, গণতান্ত্রিক ছাত্রদলের সভাপতি মেহেদী হাসান মাহবুব, গণতান্ত্রিক সাংস্কৃতিক দলের যুগ্ম আহ্বায়ক মাসুদসহ অনেকে অংশ নেন।

সারাবাংলা/এজেড/এমও

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন