বিজ্ঞাপন

‘মাশরাফিকে ব্যাখ্যা করার মতো ভাষা আমার জানা নেই’

January 18, 2023 | 4:54 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

মাশরাফি বিন মুর্তজার বয়স চল্লিশে পরেছে। দুই হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে সাত বার। এমন পরিস্থিতিতে অন্য কেউ মাঠে নামার সাহস করতো কিনা সন্দেহ! কিন্তু মাশরাফি খেলে যাচ্ছেন দাপুটে। বয়সের ভার এবং বারবার আঘাতে ক্ষতবিক্ষত হাঁটুর চাপে বলে আগের মতো গতি অবশ্য নেই। তেঁড়েফুঁড়ে আসা রানআপও ছোট করে নিয়েছেন। কিন্তু তবুও কী মাশরাফির দুরন্তপনা কমেছে? মোটেও না।

বিজ্ঞাপন

চলতি নবম বিপিএলে এখন পর্যন্ত সেরা বোলার ৪০ বছরের মাশরাফি। সিলেট স্ট্রাইকার্সের হয়ে ৬ ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৯টি। উইকেটশিকারীদের তালিকায় দেশি-বিদেশি এতো তারকাদের মধ্যে যা সর্বোচ্চ। মাশরাফি ওভারপ্রতি রান খরচ করেছেন ৬.৭৫!

অধিনায়কত্ব তো আগের মতোই, অসাধারণ। দলে বড় বড় তারকা ক্রিকেটার নেই, তবু প্রথম পাঁচ ম্যাচের পাঁচটিতেই জিতে অধিনায়কত্বের মুনশিয়ানা আরেকবার প্রমান করেছেন মাশরাফি। তাসকিন আহমেদ বলেছেন, এই মাশরাফিকে ব্যাখ্যা করার ভাষা জানা নেই তার।

তাসকিন বিপিএল খেলছেন ঢাকা ডমিনেটরসের হয়ে। দুদিন আগে বিপিএলের ম্যাচ শেষে মাশরাফির টিপস নিয়েছেন তাসকিন। সঙ্গে ছিলেন ক্যারিবিয়ান কিংবদন্তি কার্টলি অ্যামব্রোসও। বিপিএলে ধারাভাষ্য দিতে আসা অ্যামব্রোস ও মাশরাফির সঙ্গে মাঠে দীর্ঘক্ষণ কথা হয়েছে তাসকিনের।

বিজ্ঞাপন

কি কথা হয়েছে, এমন প্রশ্ন খুব বেশি কিছু বলতে চাইলেন না তাসকিন। তবে বিপিএলে মাশরাফির এই অসাধারণ পারফরম্যান্স প্রশ্নে তাসকিন বললেন, ‘উনার যে লেভেলের অভিজ্ঞতা। ২০-২২ বছর ধরে টপ লেভেলের ক্রিকেট খেলেছেন। এজন্য উনি কী করবে এটা ব্যাটাররা জানা সত্ত্বেও মারতে পারে না। এত সুন্দর, একিউরিসি বা কাটারটা এত ইফেক্টিভ! উনার মতো কিংবদন্তিকে ব্যাখ্যা করার আমার কাছে নাই।’

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন