বিজ্ঞাপন

শ্রীলঙ্কা-বাংলাদেশের ওপরে আফগানিস্তান

May 3, 2018 | 2:33 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সবশেষ প্রকাশিত টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে এক নম্বরে পাকিস্তান। দুইয়ে থাকা অস্ট্রেলিয়ার থেকে ৪ র‌্যাংকিং পয়েন্ট এগিয়ে পাকিস্তান। পাকিস্তানের সংগ্রহ ১৩০ পয়েন্ট, অস্ট্রেলিয়ার ১২৬, দুই দলেরই কোনো র‌্যাংকিং পয়েন্ট যোগ হয়নি।

বদল হয়নি শীর্ষে থাকা সাত দলের। ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা আর ওয়েস্ট ইন্ডিজের যোগ হয়েছে যথাক্রমে ২, ১, ৩ এবং ৩ পয়েন্ট। বাংলাদেশ আছে ১০ নম্বরে। তাদের পেছনে আছে স্কটল্যান্ড, জিম্বাবুয়ে, নেদারল্যান্ডস, আরব আমিরাত, হংকং, ওমান এবং আয়ারল্যান্ড। আইরিশরা ৩৩ পয়েন্ট নিয়ে তালিকায় ১৭ নম্বরে। তাদের পরেই আছে নেপাল। তবে, নেপালিরা খেলেছে মাত্র চারটি টি-টোয়েন্টি ম্যাচ, প্রকাশিত তালিকায় দৃষ্টিগোচর হতে তাদের খেলতে হবে আরও একটি আন্তর্জাতিক ম্যাচ।

সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে শীর্ষে পাকিস্তান, দুইয়ে অস্ট্রেলিয়া, তিনে ভারত, চারে নিউজিল্যান্ড, পাঁচে ইংল্যান্ড, ছয়ে দক্ষিণ আফ্রিকা আর সাতে ওয়েস্ট ইন্ডিজ। শীর্ষস্থান বদলায়নি এই সাত দেশের। বদলে গেছে আট আর নয় নম্বর অবস্থানের। দশে বাংলাদেশ। আটে আফগানিস্তান আর নয়ে শ্রীলঙ্কা। লঙ্কানদের টপকে আইসিসির র‌্যাংকিংয়ে প্রথমবারের মতো আট নম্বরে উঠেছে আফগানরা। চার পয়েন্ট হারিয়ে শ্রীলঙ্কা নেমে গেছে একধাপ।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টির শীর্ষ ১০ দল: পাকিস্তান, অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন