বিজ্ঞাপন

১০৯ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে ঢাবি

January 25, 2023 | 11:11 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ইভটিজিং, বিশ্ববিদ্যালয়ের মূল্যবোধবিরোধী আচরন ও অ্যালকোহল গ্রহণ, পরীক্ষায় অসদুপায় অবলম্বনসহ বিভিন্ন অপরাধের পরিপ্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত সাত কলেজের ১০৯ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে শৃঙ্খলা কমিটি। এদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে করা হয়েছে স্থায়ী বহিষ্কার।

বিজ্ঞাপন

বুধবার (২৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বহিষ্কারের তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বহিষ্কৃত ১০৮জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। অন্য একজন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করেছে শৃঙ্খলা কমিটি। স্থায়ী বহিষ্কার হওয়া ওই শিক্ষার্থীর নাম জীম নাজমুল। তিনি ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। মাস্টার দা সূর্যসেন হলের এই আবসিক শিক্ষার্থীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এক নারীকে হেনস্তার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং অধিভুক্ত সাতকলেজের ১০৮ জন শিক্ষার্থীকে বিভিন্ন অভিযোগ প্রমাণসাপেক্ষে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে শৃঙ্খলা কমিটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন