বিজ্ঞাপন

বিজয়-জানাতের ব্যাটে ভর করে শীর্ষে বরিশাল

January 27, 2023 | 11:06 pm

স্পোর্টস ডেস্ক

টপ অর্ডারের তিন ব্যাটার যখন ড্রেসিংরুমে ফিরছেন তখন স্কোরবোর্ডে ফরচুন বরিশালের রান মাত্র ৭৩। ৬ রান যোগ হতে ফিরলেন আরও এক ব্যাটার। তবে উইকেটের অপর প্রান্তে খুঁটি হয়ে দাঁড়িয়ে গেলেন অভিজ্ঞ ব্যাটার এনামুল হক বিজয়। দারুণ ব্যাটিংয়ে দলকে জয়ের পথেই ধরে রাখেন তিনি। তবে জয় থেকে ৫৬ রান দূরে থাকতে বিজয় ফিরলে জয়ের আশা ক্ষীণ হয়ে আসতে শুরু করে বরিশালের। তবে এরপর করিম জানাতের ১২ বলে ৩১ রানের ক্যামিওতে ৪ বল বাকি থাকতে ৩ উইকেটে জয় নিশ্চিত করে বরিশাল। আর তাতেই পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে সাকিব আল হাসানের দল।

বিজ্ঞাপন

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই মেহেদিকে হারায় চট্টগ্রাম। ওয়াসিম জুনিয়রের বলে পুল করতে চেয়েছিলেন তিনি। তবে টপ এজ হওয়ায় সরাসরি বোলারের হাতে চলে যায়। তিনে নেমে সুবিধা করতে পারেননি উন্মুখ চাঁদ। খালেদ আহমেদের বলে সালমান হোসেনের হাতে ক্যাচ দিয়ে ১৬ রানে ফেরেন ডানহাতি এই ব্যাটার। ৩৬ রানে ২ উইকেট হারানোর পর ম্যাক্স ওয়াদুদকে সঙ্গে নিয়ে চট্টগ্রামের রান বাড়াতে থাকেন আফিফ। তারা দুজনে মিলে যোগ করেন ৪২ রান। খালেদের শর্ট লেংথ ডেলিভারিতে পুল করতে গিয়ে উইকেটরক্ষকের গ্লাভসে ক্যাচ দেন ৩৩ রান করা ওয়াদুদ।

এরপর ব্যর্থ হন শুভাগত হোমও। রাব্বির বলে বাঁহাতি এই ব্যাটারের দারুণ ক্যাচ লুফে নেন ইফতিখার। আফিফ আউট হন ২৩ বলে ৩৭ রানের ইনিংস খেলে। ১০২ রানে ৫ উইকেট হারানো চট্টগ্রামের রান দেড়শ পার করেন ক্যাম্ফায়ার ও শুক্কুর। বিশেষ করে আয়ারল্যান্ডের ক্যাম্ফার ছিলেন দুর্দান্ত। চারটি চার ও দুটি ছক্কায় ২৫ বলে অপরাজিত ৪৫ রানের ইনিংস খেলেন ক্যাম্ফার। তাকে সঙ্গ দেয়া ইরফান ১৯ বলে ২০ রান করেছেন। এতেই নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৮ রান তোলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

১৬৯ রানের জবাবে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে বরিশালের দুই ওপেনার। দলীয় ৪৮ রান সাইফ হাসান ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি। অবশ্য সাইফ হাসান করেন ৯ বলে মাত্র ১০ রান। বাকিটা আসে বিজয়ের ব্যাট থেকে। এরপর সাকিব আল হাসানের সঙ্গে ২৯ রানের জুটি গড়েন বিজয়। তবে সাকিব ৬ বলে ২ রান করে ফেরেন। এরপরের ওয়াইড বলে স্ট্যাম্পিং হয়ে কোনো রান না করেই ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদও।

বিজ্ঞাপন

গোল্ডেন ডাক মেরে ফেরেন মাহমুদউল্লাহ। চাতুরাঙ্গাি ডি সিলভাকে ৩ রানের বেশি করতে দেননি নিহাদ। বাঁহাতি এই স্পিনারের বলে স্টাম্পিং হয়েছেন তিনিও। এরপর ইফতিখারকে সঙ্গে নিয়ে ৩২ রানের জুটি গড়ে রানের চাকা আবারও সচল করেন বিজয়। তবে ৫০ বলে ৭৮ রান করে বিজয় ফেরেন মৃত্যুঞ্জয়ের বলে বোল্ড হয়ে। এরপর তিন চার ও দুই ছক্কায় মাত্র ১২ বলে ৩১ রানের ক্যামিও খেলে বরিশালকে জয়ের বন্দরে নিয়ে যান করিম জানাত। এরপর সালমান হোসেন ১৪ অলে ১৮ রান করলে ৪ বল বাকি থাকতে ৩ উইকেটের জয় পেয়ে যায় বরিশা চট্টগ্রামের হয়ে মাত্র ১৭ রানে ৪ উইকেট নিয়েছেন নিহাদ।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন