বিজ্ঞাপন

পেদ্রির গোলে বার্সার কষ্টার্জিত জয়

January 28, 2023 | 11:38 pm

স্পোর্টস ডেস্ক

সদ্যই দ্বিতীয় বিভাগ থেকে লা লিগায় উঠে আসা জিরুনার বিপক্ষে জিততে ঘাম ছুটেছে বার্সেলোনার। পেদ্রির করা ম্যাচের ৬১তম মিনিটের একমাত্র গোলে জয় পেয়েছে বার্সেলোনা। আর এই জয়ে লা লিগার শীর্ষস্থান পোক্ত করে রেখেছে কাতালান ক্লাবটি।

বিজ্ঞাপন

রবার্ট লেভান্ডোফস্কির নিষেধাজ্ঞায় এদিন বার্সার আক্রমণভাগ গঠিত হয় উসমান দেম্বেলে, আনসু ফাতি এবং রাফিনহাকে নিয়ে। আর মধ্যমাঠের নিয়মিত মুখ পেদ্রিকেও বার্সা কোচ জাভি হার্নান্দেজ দিয়েছিলেন বিশ্রাম। এদিন মধ্যমাঠে শুরুর একদশে সার্জিও বুস্কেটসের সঙ্গে ছিলেন ফ্র্যাঙ্কি ডি ইয়ং এবং গাভি।

তবে ম্যাচের ২৩তম মিনিটে বাঁ দিক থেকে বল নিয়ে সামনে এগোনোর সময় পায়ের মাংসপেশিতে টান লাগে উসমান দেম্বেলের। সম্প্রতি দুর্দান্ত ফর্মে থাকা দেম্বেলে আর মাঠে থাকতে পারেননি। ২৬তম মিনিটে দেম্বেলের বদলি হিসেবে মাঠে নামেন পেদ্রি।

খাতা কলমে বার্সার চেয়ে পিছিয়ে থাকলেও মাঠের খেলায় ছেড়ে কথা বলেনি জিরুনা। দুর্দান্ত আক্রমণে বেশ কয়েকবার বার্সার রক্ষণকে কাঁপিয়ে দিয়েছে জিরুনা। গোটা ম্যাচে বল দখলের লড়াইয়ে বার্সার সঙ্গে পেরে না উঠলেও আক্রমণের দিক দিয়ে ঠিকই সমানে সমান লড়াই করেছে জিরুনা। গোটা ম্যাচে মোট ৮টি শট নিয়েছে জিরুনা যার মধ্যে দুটি ছিল লক্ষ্যে আর ৬টি ছিল লক্ষ্যভ্রষ্ট। অন্যদিকে বার্সেলোনা মোট ৮টি শট নেয় যার মধ্যে তিনটি ছিল লক্ষ্যে আর বাকি পাঁচটি লক্ষ্যভ্রষ্ট। দুই দলই একটি করে বড় সুযোগ মিস করেছে।

বিজ্ঞাপন

ম্যাচের সময় ঘণ্টা পেরোতেই জর্দি আলবার বাঁ দিক থেকে আক্রমণে উঠে গোলমুখে দুর্দান্ত এক ক্রস করেন। আর গোলমুখে বল পেয়ে কোনো ভুল করেননি লা লিগায় বার্সাকে গত ম্যাচেও জয় এনে দেওয়া পেদ্রি। চলতি মৌসুমে এটি লা লিগায় পেদ্রির ৫ম গোল। ২০২২/২৩ মৌসুমে বার্সার হয়ে লা লিগায় পেদ্রির চেয়ে বেশি গোল করেছেন কেবল লেভান্ডোফস্কি। উসমান দেম্বেলের সঙ্গে সমান পাঁচ গোল করে পেদ্রি বার্সার দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা।

গোল হজম করার মিনিট চারেক পরেই কর্নার থেকে ভেসে আসা বল গোলমুখে পেয়ে জালে জড়িয়েছিলেন জিরুনার মার্টিনেজ। তবে অফসাইডের কারণে গোল বাতিল হলে সমতায় ফেরা হয়নি তাদের। ম্যাচের চার মিনিট বাকি থাকতে সমতায় ফেরার সহজ সুযোগ হেলায় হারান মার্টিন। ছয় গজের ভেতর ডান দিক থেকে আসা দুর্দান্ত এক ক্রসে পা লাগায়ে ব্যর্থ হন মার্টিন। আর তাতেই ম্যাচে ফেরা হয়নি জিরুনার।

পেদ্রির করা একমাত্র গোলটিই বার্সেলোনার জয় নিশ্চিত করে। লা লিগায় ১৮ ম্যাচে এটি বার্সার ১৫তম জয়, দুটি ড্র আর একটি হারে ৪৭ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে তারা। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ। ১৮ ম্যাচ খেলা রিয়াল সোসিয়েদাদ ৩৮ পয়েন্ট নিয়ে আছে তিনে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন