বিজ্ঞাপন

বান্দরবানে কেএনএফ সদস্যের লাশ উদ্ধার

January 29, 2023 | 12:26 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবানের রুমায় পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের এক সদস্যের (কেএনএফ) লাশ উদ্ধার ক‌রে‌ছে পু‌লিশ।

বিজ্ঞাপন

রোববার (২৯ জানুয়ারি) সকালে আরথাহ পাড়া ও বাচলং পাড়ার মাঝামা‌ঝি একটি স্থা‌ন থেকে লাশটি উদ্ধার করা হয়।

এর আগে, শ‌নিবার (২৮ জানুয়ারি) রা‌তে গোলাগু‌লির আত‌ঙ্কে গ্রাম ছেড়ে রুমার বিভিন্ন দুর্গম এলাকায় পালিয়ে যায় ৪০ প‌রিবার‌। আজ সকা‌লে উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহায়তায় ঘটনাস্থ‌লে অভিযান চালায় পুলিশ। এ সময় সেখান থেকে এক‌টি ল‌াশ উদ্ধার করে।

জানা গেছে, পা‌লি‌য়ে আসা ৪০ প‌রিবার‌কে মারমা ওয়েল ফেয়ার এসোসিয়েশন কার্যালয়ে আশ্রয় দেওয়া হয়ে‌ছে।

বিজ্ঞাপন

পুলিশ জানিয়েছে,‌ গত বছ‌রের ১৭ অক্টোবর থেকে পাহাড়ে যৌথ বাহিনীর চলমান অভিযানের কারণে কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট্রের সদস্যরা ছত্রভঙ্গ হয়ে রুমা উপজেলার সীমান্তবর্তী দুর্গম বিভিন্ন পাড়ায় অবস্থান করছেন। সেখা‌নে সম্প্রতি গোলাগু‌লির ঘটনাও ঘ‌টে‌ছে। তাদের অবস্থানের কারণে বিভিন্ন পাড়ার বাসিন্দারা ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে চ‌লে আসছেন।

শনিবার রা‌তে মুয়ালপি পাড়া থেকে শিশু ও নারীসহ ৪০ জন বাসিন্দা গ্রাম ছেড়ে রুমা সদরে এসে আশ্রয় নিয়েছেন। তাদের জনপ্রতিনিধি ও প্রশাসনের সহায়তায় খাবার সরবরাহ করা হচ্ছে।

পাইন্দু ইউনিয়নের চেয়ারম্যান উহ্লামং বলেন, ‘সন্ত্রাসীদের গোলাগুলির কারণে পাড়ার মানুষ ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যাচ্ছে। আরও অনেকে পালিয়ে আত্মীয়-স্বজনের বাসায় আশ্রয় নিয়েছে। পাড়ায় এখন মানুষজন নেই।’

বিজ্ঞাপন

রুমা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছন। তিনি বলেন, ‘পাহাড়ি সন্ত্রাসী গ্রুপ কেএনএফের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর গোলাগুলির ঘটনা ঘটছে। সেখানে অভিযান চালিয়ে একটি লাশ উদ্ধার করা হয়েছে।’

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন