বিজ্ঞাপন

জনস্রোতে রাজশাহীতে জনসভা শুরু, ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

January 29, 2023 | 2:29 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীর মাদরাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভা শুরু হয়েছে। রোববার (২৯ জানুয়ারি) দুপুর ১২টায় জনসভার শুরুতে পবিত্র কোরআন, গীতা, বাইবেল, ত্রিপিটক থেকে পাঠ করা হয়।

বিজ্ঞাপন

এরপর দলের প্রয়াত নেতাদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে স্থানীয় নেতাদের বক্তব্যের মধ্য দিয়ে ভাষণ পর্ব শুরু হয়। বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর শেষে বিকেলে রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠের জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ যৌথভাবে এই জনসভার আয়োজন করেছে। জনসভা পরিচালনা করছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা এবং জনসভায় সভাপতিত্ব করছেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল।

প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে ইতোমধ্যে রাজশাহীতে জনতার জনস্রোত সৃষ্টি হয়েছে। মিছিল সহকারে উৎসবমুখর পরিবেশে নেতাকর্মীরা জনসভাস্থলে আসতে শুরু করেছেন।

বিজ্ঞাপন

এর আগে, সকাল ১১টা ১৭ মিনিটে সারদার পুলিশ একাডেমির প্যারেড গ্রাউন্ডে প্রবেশ করেন প্রধানমন্ত্রী। এরপর তিনি ৩৮তম বিসিএস (পুলিশ) ক্যাডারের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপণী কুচকাওয়াজ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে অংশ নেন।

প্রধানমন্ত্রীর আগমণে আমের রাজধানী রাজশাহী উৎসবের নগরীতে পরিণত হয়েছে। বর্ণিল সাজে সাজানো হয়েছে সুন্দর এ নগরীকে। ব্যানার-ফেস্টুন ও তোরণে ছেয়ে গেছে গোটা শহর। শহরের গুরুত্বপূর্ণ জায়গা, পার্ক, স্থাপনা, ভবন, দপ্তরগুলোকে সাজানো হয়েছে বিশেষ সাজে।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানানোর পাশাপাশি মেগা প্রকল্পসহ সরকারের বিভিন্ন উন্নয়নের তথ্য তুলে ধরা হয়েছে ব্যানার-ফেস্টুনে। মাদরাসা ময়দানে আওয়ামী লীগের ইতিহাস ও ঐতিহ্যের প্রতীক নৌকার আদলে মঞ্চ প্রস্তুত করা হয়েছে। সকাল আটটার পর থেকেই জনসভাস্থলের দিকে আসতে শুরু করেন নেতাকর্মীরা। সকাল ৯টার পরে মাদরাসা মাঠের প্রবেশমুখগুলো খুলে দেওয়া হলে ধীরে ধীরে প্রবেশ করতে থাকেন নেতাকর্মীরা। নিরাপত্তার স্বার্থে সবাইকে তল্লাশির পরে মাঠে ঢুকতে দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

রাজশাহী মহানগরীর ৩০টি ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মাদরাসা ময়দানের দিকে আসতে শুরু করেছেন। দলের নেতাকর্মীরা বিভিন্ন রঙের শার্ট, টি-শার্ট ও টুপি পড়ে নানান রকমের বাদ্যযন্ত্র বাজিয়ে উৎসবমুখর পরিবেশে জনসভাস্থলের দিকে আসছেন। পুরো রাজশাহী মহানগরীই এখন মিছিলের নগরীতে পরিণত হয়েছে।

প্রধানমন্ত্রীর আগমনে গোটা নগরীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সাদা পোশাকে নিরাপত্তার কাজ করছেন বিপুল সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে।

সারাবাংলা/এনআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন