বিজ্ঞাপন

আইল্যান্ড পিকের পথে ইফাদ-টিম বাংলাদেশ

May 3, 2018 | 8:41 pm

।। মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর।।

বিজ্ঞাপন

পাহাড় জয় করার অদম্য প্রত্যয় ও সাহস নিয়ে এভারেস্ট শৃঙ্গ বিজয়ী প্রথম বাংলাদেশি নারী নিশাত মজুমদারের নেতৃত্বে সাত সদস্যের ‘ইফাদ-টিম বাংলাদেশ’ এভারেস্ট রিজিওনের অন্যতম শৃঙ্গ আইল্যান্ড পিক জয়ের উদ্দেশ্যে রওনা হচ্ছে নেপালের উদ্দেশ্যে।

বৃহস্পতিবার (৩ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরিইউ) সাগর-রুনি মিলনায়তনে  অনুষ্ঠিত হয় দলটির সংবাদ সম্মেলন ও পতাকা হস্তান্তর অনুষ্ঠান। এতে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং ইফাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতিমন্ত্রী  আসাদুজ্জামান নূর বলেন, পাহাড়ে উঠার জন্য যেটি সবচেয়ে বেশি দরকার সেটি হলো সাহস, সাহস থাকলে সব জয় করা যায়।

বিজ্ঞাপন

দেশের বর্তমান প্রজন্ম খেলাধুলাসহ নানা ধরনের উদ্ভাবনী কর্মকাণ্ডের মাধ্যমে সৃজনশীলতার যে পরিচয় দিচ্ছেন তার প্রশংসা করেন সংস্কৃতি মন্ত্রী। তিনি বলেন, আমরা খুবই আশাবাদী তারুণ্যের এই সাহসই বাংলাদেশকে ধরে রাখছে, এগিয়ে নিয়ে যাচ্ছে এবং বাংলাদেশকে শ্রেষ্ঠ দেশে পরিণত করতে সহায়তা করবে তারুণ্যের এই সাহস।

নিশাত মজুমদার বলেন, ইফাদ-টিম বাংলাদেশ গঠিত হয়েছে ভিন্ন ভিন্ন জায়গা থেকে আসা অভিযাত্রীদের নিয়ে। এখানে কেউ গায়ক, কেউ অভিনেতা, কেউ সাঁতারু, কেউ পরিব্রাজক। সবাইকে নিয়ে একটি দল গঠনের উদ্দেশ্য হচ্ছে তরুণ সমাজকে এই বার্তা দেওয়া যে, নিজেদের ভেতরে থাকা অ্যাডভেঞ্চারের ইচ্ছাটিকে চাইলেই একটি সুন্দর পরিণতি দেয়া যায়।

বিজ্ঞাপন

তরুণ সমাজ এ ধরনের অ্যাডভেঞ্চারে যুক্ত হলে দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে এবং মাদক ও জঙ্গিবাদ থেকে নিজেদের মুক্ত রাখতে পারবে বলে মনে করেন নিশাত।

তিনি বলেন, “আমরা চাই এই পৃথিবী সবার জন্য বাসযোগ্য হোক, প্রকৃতির কাছে গিয়ে তরুণরা পরিবেশ সম্পর্কে সচেতন হোক, দেশ গঠনে অংশ নিক।”

আইল্যান্ড পিক আরোহণে নিশাত মজুমদারের দলটিকে অর্থায়ন করছে ইফাদ গ্রুপ। ইফাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব তানভীর আহমেদ বলেন, অভিযাত্রীদের দলটি তরুণদের জন্য যে চিন্তাটি করেছে, তা আমাদের মুগ্ধ করেছে। বাংলাদেশের জনসংখ্যার অর্ধেকরও বেশি ৩০ বছরের নিচের মানুষ। তরুণদের ইতিবাচক বিষয়ে আমাদের প্রতিষ্ঠান সব সময় ইতিবাচক এবং তরুণদের হাত ধরেই এদেশ একদিন উন্নত দেশের কাতারে যাবে বলে আমরা মনে-প্রাণে বিশ্বাস করি। এ কারণেই তাদের পাশে থাকা।

বিজ্ঞাপন

“ইফাদ-টিম বাংলাদেশের জন্য আমাদের শুভকামনা রইলো। তারা আইল্যান্ড পিক জয় করে ফিরে এলে তাদের কাছে আরও অনেক গল্প শোনা যাবে।” বলেন তানভীর আহমেদ।

এরপর অভিযাত্রীদের হাতে পতাকা তুলে দেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর ও তানভীর আহমেদ। অভিযাত্রীরা এ সময় দেশের পতাকা সমুন্নত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

সবশেষে ইফাদ-টিম বাংলাদেশের সদস্য বিশিষ্ট গায়ক কনক আদিত্যের গানের মাধ্যমে শেষ হয় অনুষ্ঠান।

সারাবাংলা/এমএ/এমআইএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন