বিজ্ঞাপন

গণপূর্ত মন্ত্রণালয়ের ১১টি প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

January 30, 2023 | 4:31 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উদ্যোগে গণপূর্ত অধিদফতরের ৬টি, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের ৩টি এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ২টিসহ সর্বমোট ১১টি সমাপ্ত প্রকল্প উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

সোমবার (৩০ জানুয়ারি) গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে রাজধানীর রমনা পার্কে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব প্রকল্প উদ্বোধন করেন।

প্রকল্পসমূহের মধ্যে রয়েছে- গণপূর্ত অধিদফতর, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) বাস্তবায়িত ঢাকার আজিমপুর, তেজগাঁও, মিরপুর ও নোয়াখালীতে ২১৩০টি ফ্ল্যাট নির্মাণ, রমনা পার্কের সৌন্দর্য বর্ধন ও সার্বিক অবকাঠামো উন্নয়ন কাজ, সুপ্রিম কোর্ট বার লাইব্রেরি ভবন নির্মাণসহ এনেক্স বিল্ডিং ও অডিটোরিয়াম সংস্কার কাজ, পূর্বাচল পানি সরবরাহ প্রকল্পের প্রথম ফেইজ, পূর্বাচল নতুন শহর প্রকল্প এলাকায় প্রগতি উচ্চবিদ্যালয়, পলখান উচ্চবিদ্যালয় ও পূর্বাচল আদর্শ কলেজ ভবনের নির্মাণকাজ।

বিজ্ঞাপন

জিওবি খাত ও সংস্থার নিজস্ব অর্থায়নে এসব প্রকল্প বাস্তবায়িত হয়েছে।

উদ্বোধনকৃত প্রকল্পসমূহের মধ্যে আজিমপুর জাজেস কমপ্লেক্সে জাজদের জন্য ৯০টি, তেজগাঁওয়ে সরকারি কর্মচারিদের জন্য ৬টি ১৩ তলা ভবনে ২৮৮টি, নোয়াখালী সদরে সরকারি কর্মচারীদের জন্য ৯টি ১০ তলা ভবনে ৩২৪টি ফ্ল্যাট নির্মাণের কাজ গণপূর্ত অধিদফতরের মাধ্যমে বাস্তবায়ন করা হয়েছে।

বিজ্ঞাপন

গণপূর্ত মন্ত্রণালয়ের ১১টি প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রমনা পার্কের সৌন্দর্যবর্ধন ও সার্বিক অবকাঠামো উন্নয়ন, সুপ্রিম কোর্ট বার লাইব্রেরি ভবন নির্মাণসহ এনেক্স বিল্ডিং ও অডিটোরিয়াম সংস্কার কাজও বাস্তবায়িত হয়েছে গণপূর্ত অধিদফতরের মাধ্যমে। পূর্বাচল পানি সরবরাহ প্রকল্পের প্রথম ফেইজ, পূর্বাচল নতুন শহর প্রকল্প এলাকায় প্রগতি উচ্চবিদ্যালয়, পলখান উচ্চবিদ্যালয় ও পূর্বাচল আদর্শ কলেজ ভবনের নির্মাণকাজ বাস্তবায়িত হয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর মাধ্যমে।

বিজ্ঞাপন

সিলেটের সুনামগঞ্জে সাইট অ্যান্ড সার্ভিসেস আবাসিক প্লট উন্নয়ন, মিরপুর ৯নং সেকশনে মধ্যম আয়ের লোকদের জন্য ১০৪০টি ফ্ল্যাট (স্বপ্ননগর-১) নির্মাণ এবং মিরপুর ১৫নং সেকশনে ১৪ তলা বিশিষ্ট ভবনে ১২৫০ বর্গফুট আয়তনের ১০০টি ফ্ল্যাট নির্মাণ কাজ বাস্তবায়িত হয়েছে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের মাধ্যমে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানের রমনা পার্ক প্রান্তে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন, আমন্ত্রিত অতিথি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, গণপূর্ত অধিদফতর, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিটিভির উপস্থাপক নূরুল হাসনাত জিলান ও সৈয়দা হামিদা শেলী।

সারাবাংলা/ইএইচটি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন