বিজ্ঞাপন

স্বাধীনতা কাপ কাবাডির চূড়ান্ত পর্ব শুরু শুক্রবার

May 3, 2018 | 9:02 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকাঃ সামনে এশিয়ান গেমসকে লক্ষ্য রেখে স্বাধীনতা কাপ কাবাডির চূড়ান্ত পর্ব আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। চলতি মাসের ৪ তারিখ (শুক্রবার) থেকে শুরু হবে টুর্নামেন্টের চূড়ান্ত পর্ব।

গুলিস্তানস্থ শহীদ তাজউদ্দীন আহমেদ স্টেডিয়ামে শুরু হতে যাওয়া অঞ্চলভিত্তিক এই টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করছে বসুন্ধরা গ্রুপ।

বৃহস্পতিবার (৩ মে) বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন মিলনায়তনে টুর্নামেন্টের লোগো উন্মোচন করা হয়।

বিজ্ঞাপন

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক জনাব হাবিবুর রহমান এই প্রতিযোগিতাকে কাবাডি উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ আখ্যায়িত করে বলেন, ‘গত আসর হতে আমরা ছয় জন প্রতিশ্রুতিশীল খেলোয়াড়কে জাতীয় ক্যাম্পে নিয়ে নিয়মিত প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। এ ছাড়াও অন্যান্য প্রতিযোগিতায় ভালো করছে এমন খেলোয়াড়দের আমরা বিভিন্ন বাহিনীতে চাকরির ব্যবস্থা করে দিচ্ছি।’

তিনি আরো বলেন, ‘আমাদের মূল টার্গেট হলো আসন্ন এশিয়ান গেমস। আগামী এশিয়ান গেমসের জন্য প্রস্তুতি হিসেবে আমরা এই প্রতিযোগিতাকে বিশেষ গুরুত্ব দিচ্ছি।’

সংবাদ সম্মেলনে যুগ্ম সাধারণ সম্পাদক জনাব গাজী মোহাম্মদ মোজাম্মেল হক, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান জনাব আমির হোসেন পাটোয়ারীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

শুক্রবার বিকেল ৪:০০ টায় শহীদ তাজউদ্দিন ইনডোর স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করবেন ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার), ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ ও সভাপতি, বাংলাদেশ কাবাডি ফেডারেশন।

উদ্বোধনী ম্যাচে বগুড়া ও খুলনা জেলা একে অপরের প্রতিদ্বন্দ্বিতা করবে। দিনের অন্যান্য খেলাগুলো হচ্ছে – ময়মনসিংহ বনাম সিলেট (বিকেল ৫ টা), দিনাজপুর বনাম বরিশাল (সন্ধ্যা ৬ টা) ও মাদারীপুর বনাম চট্টগ্রাম (সন্ধ্যা ৭ টা)।

এই টুর্নামেন্টের ইভেন্ট ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে এ্যাডটাচ। তিন দিনব্যাপী এই প্রতিযোগিতায় দুই গ্রুপে মোট ৮টি দল অংশগ্রহণ করবে।

ক গ্রুপ : বগুড়া জেলা, খুলনা জেলা, ময়মনসিংহ জেলা ও সিলেট জেলা।

বিজ্ঞাপন

খ গ্রুপ : দিনাজপুর জেলা, বরিশাল জেলা, মাদারীপুর জেলা ও চট্টগ্রাম জেলা।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন