বিজ্ঞাপন

১৩১ মিলিয়ন ইউরো প্রস্তাবেও এনজোকে দলে ভেড়ানোয় অনিশ্চিত চেলসি

January 31, 2023 | 1:30 pm

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সেরা তারকা ছিলেন এনজো ফার্নান্দেজ। দুর্দান্ত পারফর্ম করে নজর কেড়েছেন গোটা ফুটবল বিশ্বের। আর তাতেই ইউরোপিয়ান ফুটবল ক্লাবগুলোর নজর পড়েছে তার ওপর। এনজোকে দলে ভেড়াতে উঠে পড়ে লেগেছে চেলসি। তার জন্য রেকর্ড ১৩০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েও এখনো দলে ভেড়ানো নিশ্চিত করতে পারেনি চেলসি।

বিজ্ঞাপন

মাত্র ছয় মাস আগে ২০২২ সালের জুনে আর্জেন্টিনার ক্লাব রিভারপ্লেট থেকে ১৭ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে টেনেছিল বেনফিকা। সে সময় এনজোর রিলিজ ক্লজ ১২০ মিলিয়ন ইউরো ঠিক করেছিল বেনফিকা। আর বিশ্বকাপের পর তাকে দলে ভেড়াতে কয়েক দফায় বেনফিকার দ্বারস্থ হয়েছে চেলসি। কিন্তু প্রতিবারই চেলসিকে ফিরিয়ে দিয়েছে বেনফিকা।

বেনফিকা ছেড়ে চেলসিতে পাড়ি জমাতে উঠে পড়ে লেগেছেন এনজো নিজেও। কয়েকবার ক্লাবের অনুশীলনেও যাননি তিনি। তবুও মন গলছে না বেনফিকার স্পোর্টিং ডিরেক্টর রুই কস্তার। এর আগে জানুয়ারির শুরুতে ৮০ মিলিয়ন ইউরো প্রস্তাব করেছিল চেলসি কিন্তু সেই প্রস্তাবও নাকোচ করে দেয় বেনফিকা।

শীতকালীন দলবদলের বাজারের মাত্র ৪৮ ঘণ্টা বাকি থাকতে শেষ চেষ্টা করে চেলসি। এনজোর রিলিজ ক্লজের ১২০ মিলিয়ন ইউরো পুরোটাই দিতে চেয়েছিল তারা। কিন্তু সেখানে ছোট্ট একটি শর্ত রেখেছিল লন্ডনের ক্লাবটি। রিলিজ ক্লজের অর্থ ধাপে ধাপে দিতে চেয়েছিল কিন্তু বেনফিকা জানায় যেহেতু রিলিজ ক্লজ প্রদান করতে হবে, সেহেতু পুরো অর্থ একবারেই দিতে হবে। তবে চেলসি ধাপে ধাপে অর্থ প্রদান করতে চেয়ে এনজোর জন্য ১২০ মিলিয়ন ইউরোর সঙ্গে আরও অতিরিক্ত ১১ মিলিয়ন ইউরো প্রদান করতে চেয়েছে।

বিজ্ঞাপন

তবে এ ব্যাপারে এখনো দুই ক্লাব এক মতে পৌঁছাতে পারেনি। তাই শীতকালীন দলবদলের বাজারের শেষ দিন পর্যন্ত ঝুলে গেছে এই ট্রান্সফারটি।

ইউরোপিয়ান গণমাধ্যমের তথ্য সঠিক হলে এটিই হতে যাচ্ছে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ দামের দলবদল। ২০২১ সালে অ্যাস্টন ভিলা থেকে জ্যাক গ্রিলিশকে দলে টানতে ম্যানচেস্টার সিটি খরচ করেছিল ১১৭.৫ মিলিইয়ন ইউরো। আর এনজোর জন্য চেলসির প্রস্তাব ১৩১ মিলিয়ন ইউরো। এটি চেলসির ইতিহাসেও সর্বোচ্চ দামের দলবদল হতে যাচ্ছে। এর আগে ২০২১ সালে নিজেদেরই সাবেক স্ট্রাইকার রোমেলু লুকাকুকে ইন্টার মিলান থেকে ১১৩ মিলিয়ন ইউরো প্রদান করেছিল চেলসি। এবার এনজোর জন্য ভাঙতে হচ্ছে সেই রেকর্ডও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন