বিজ্ঞাপন

৪২৩ রানের ম্যাচে কুমিল্লার স্মরণীয় জয়

January 31, 2023 | 10:53 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আগে ব্যাটিং করা খুলনা টাইগার্সের হয়ে ঝড় তুলেছিলেন তামিম ইকবাল ও শেই হোপ। দুজনের দুটি প্রায় সেঞ্চুরি ইনিংসের ওপর ভর করে ২১০ রানের পাহাড় গড়ে খুলনা টাইগার্স। মনে হচ্ছিল ম্যাচের ভাগ্য সেখানেই লেখা হয়ে গেছে। কিন্তু তারপর যে আরও বড় রান উৎসব দেখার বাকি তা কে ভেবেছিল! জবাব দিতে নেমে কুমিল্লা ভিক্টোরিয়ান্স পরে রীতিতো বিস্মিত করল। মোহাম্মদ রিজওয়ানের দারুণ শুরুর পর ব্যাটে রীতিমতো ঝড় তুলেছিলেন ক্যারিবিয়ান তারকা জনসন চার্লস। দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন চার্লস। যাতে ১৮.২ ওভারেই ম্যাচ জিতে নিয়েছে কুমিল্লা।

বিজ্ঞাপন

৪২৩ রানের ম্যাচে ৭ উইকেটের দুর্দান্ত এক জয় পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মাত্র ৫৬ বল খেলে ১০৭ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকা চার্লস স্বাভাবিক ভাবেই ম্যাচসেরা হয়েছেন। তামিম ইকবাল ও শেই হোপ নিজেদের দুর্ভাগা ভাবতেই পারেন! তামিম ৬১ বলে ৯৬ রান করে আউট হয়েছেন। হোপ ৫৫ বলে অপরাজিত ছিলেন ৯১ রান করে।

বিপিএলে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড এটা। টানা তিন হারে নবম বিপিএল শুরু করা কুমিল্লা এ নিয়ে টানা ছয় ম্যাচ জিতল। অপর দিকে নয় ম্যাচে সপ্তমবার হারল খুলনা। যাতে বিপিএলের প্লে-অফের লড়াই থেকে ছিটকে পড়ল দলটি।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ২১০ রানের পাহাড় ডিঙাতে নেমে কুমিল্লার শুরুটা হয়েছিল বাজে। পেসার শরিফুল ইসলামের বলে হাতে চোট পেয়ে লিটন কুমার দাস যখন মাঠ ছাড়লেন কুমিল্লার রান তখন ৪। তিনে নামা অধিনায়ক ইমরুল কায়েসও করতে পারলেন মাত্র ৫ রান। তবে শুরুর ধাক্কাকে পাত্তাই দেননি মোহাম্মদ রিজওয়ান ও জনসন চার্লস।

বিজ্ঞাপন

মোহাম্মদ রিজওয়ানকে বিপিএলের আগের ম্যাচগুলোতে দেখা গেছে রয়েসয়ে খেলতে। কিন্তু আজ বড় সংগ্রহের জবাব দিতে নেমে ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেছিলেন শুরু থেকেই। আর চারে নেমে চার্লস ব্যাটে রীতিমতো টর্নেডো দেখালেন। তৃতীয় উইকেটে ৬৯ বলে ১২২ রান তোলেন দুজন। ৩৯ বলে ৮টি চার ৪টি ছয়ে মোহাম্মদ রিজওয়ান ৭৩ রান করে ফিরলে এই জুটি ভাঙে।

তবে চার্লস অবিচল ছিলেন শেষ অবদি। ১৮.২ ওভারে কুমিল্লার পাঁচ উইকেটের জয় যখন নিশ্চিত হলো চার্লস তখন ১০৭ রানে অপরাজিত। তার ৫৬ বলের ইনিংসটিতে চারের মার ৫টি, আর ছক্কা ১১টি!

বিজ্ঞাপন

এর আগে ব্যাটিং সৌন্দর্য দেখিয়েছেন তামিম ইকবাল ও শেই হোপ। ওপেনার মাহমুদুল হাসান জয় ফিরেছেন ৫ বলে ১ রান করে। এরপর তামিম-হোপ ঝড় শুরু। দ্বিতীয় উইকেটে ১০৪ বল খেলে ১৮৪ রান তোলেন দুজন। সেঞ্চুরির সম্ভবনা জাগিয়েছিলেন দুজনেই। কিন্তু সেঞ্চুরি পাননি কেউই।

তামিম শেষ ওভারে আউট হয়েছেন ৬১ বলে ৯৫ রান করে। বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের ইনিংসে চারের মার ১১টি, ছক্কা ৪টি। শেই হোপ শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৫৫ বলে ৯১ রানে। এই ম্যাচে খুলনাকে নেতৃত্ব দেওয়া হোপ চার মেরেছেন ৫টি, ছক্কা ৭টি।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন