বিজ্ঞাপন

‘বর্তমান ইসির অধীনে গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়’

February 4, 2023 | 10:07 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) অধীনে গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান।

বিজ্ঞাপন

রংপুরে শনিবার দুপুরে (৪ ফেব্রুয়ারি) বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে বিভাগীয় গণ সমাবেশ করে দলটি। নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে দলটির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আবদুল খালেক। সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু। সঞ্চালনা করবেন মহানগর বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন ও জেলা বিএনপির সদস্যসচিব আনিসুর রহমান লাকু।

গণসমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে ব‍্যারিস্টার রুমিন ফারহানা বলেন, ‘যখন গণতন্ত্রের ডাক আসে তখনি সরকার আমাদের নেতাকর্মীদের ধরে নিয়ে যায়।’ তাই অবিলম্বে নেতাকর্মীদের মুক্তি দেওয়ার আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

সমাবেশে অংশ নেন রংপুর মহানগরের ৩৩টি ওয়ার্ডসহ বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আসা দলের নেতাকর্মী ও সমর্থকরা।

এদিকে একই সময়ে নগরির টাউনহল মাঠে বিএনপি জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শান্তি সমাবেশ করে রংপুর মহানগর আওয়ামী লীগ। এতে আওয়ামী লীগ ছাড়াও দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।

বিজ্ঞাপন

এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। আর প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন- উপপ্রচার সম্পাদক আব্দুল আউয়াল শামীম, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া এবং সফুরা বেগম রুমি, রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন ও যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম।

এ সময় বক্তারা বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন বিএনপি জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ড, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়ে পড়েছে। তবে সমাবেশে জামায়াত-শিবিরের এসব কর্মকাণ্ডকে কঠোরভাবে প্রতিহত করার ঘোষণা দেন তারা।

সারাবাংলা/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন