বিজ্ঞাপন

সাতকানিয়ায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের মতবিনিময় সভা

February 5, 2023 | 12:06 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: সাতকানিয়া থানা পুলিশ নলুয়া ইউনিয়নের পূর্ব গাটিয়াডেঙ্গায় স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময় সভা করেছে। শনিবার (৪ নভেম্বর) হাঙ্গরমুখ বাজার এলাকায় ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের জনগণকে নিয়ে এ মতবিনিময় সভা করা হয়।

বিজ্ঞাপন

মতবিনিময় সভায় স্থানীয় জনগণ তাদের বিভিন্ন অভিযোগ অনুযোগ ও সাম্প্রতিক সময় এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি বিভিন্ন দিক তুলে ধরেন। এতে পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন সাতকানিয়া সার্কেল এএসপি শিবলী নোমান। তিনি বলেন, ‘আপনারা ভয় পাবেন না। নির্ভয়ে পুলিশকে তথ্য দেন। আমরা কথা দিচ্ছি আপরাধী ও অপরাধীদের প্রশ্রয়দাতাদের আইনের আওতায় নিয়ে আসবো পর্যায়ক্রমে।’

সভাপতির বক্তব্যে সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, ‘এলাকার কিছু বহিরাগত ও চিহ্নিত সন্ত্রাসী অস্থিতিশীলতা তৈরী করছে। জামশেদ নামে এক শিবির ক্যাডার এর জন্য দায়ী।’ সন্ত্রাসীদের ধরে পুলিশকে খবর দেওয়ার আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

বক্তব্য দেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোস্তাক আহমেদ আঙ্গুর, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আহমদ মিয়া, নলুয়া ইউনিয়ন চেয়ারম্যান মো. লেয়াকত আলী, নলুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল দাশ মানিক, সাতকানিয়া থানার ওসি (তদন্ত) শফিকুল ইসলাম, ঢেমশা তদন্তকেন্দ্রের ইনচার্জ ছৈয়দ ওমর।

সমাবেশে স্থানীয়রা নলুয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চিত্র তুলে ধরেন। তারা বলেন, ‘সম্প্রতি এই ওয়ার্ডের শান্তিশৃঙ্খলা চরমভাবে অবনতি হয়েছে। একটি চিহ্নিত মহলের ইন্ধনে এলাকার কিছু উঠতি যুবক ও কিশোর নানা অপরাধ কর্মকাণ্ডে ব্যবহার হচ্ছে। সাধারণ মানুষ এসব থেকে পরিত্রাণ চায়।’

বিজ্ঞাপন

এছাড়া স্থানীয় জনগণকে সচেতন হয়ে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয় মতবিনিময় সভায়।

তদন্তকেন্দ্রের এসআই জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সাবেক থানা ছাত্রলীগ নেতা আবদুল মান্নান, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আ জ ম সেলিম, থানা যুবলীগ নেতা এটিএম সাইফুল আলম, আওয়ামী লীগ নেতা এম এ নবী, যুবলীগ সভাপতি জহির উদ্দিন মিন্টুসহ অনেকে।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন