বিজ্ঞাপন

শিশু হত্যায় এক আসামির আমৃত্যু কারাদণ্ড, আরেকজনের যাবজ্জীবন

February 5, 2023 | 2:45 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: কদমতলীর শ্যামপুর এলাকায় ৭ বছরের শিশু আব্দুল্লাহকে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় মো. হানিফকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই মামলায় জাহিদ হোসেন নামে আরেক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, পাশাপাশি পাঁচ হাজার টাকা অর্থদণ্ডও দেন।

বিজ্ঞাপন

রোববার (৫ ফেব্রুয়ারি) ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ মোরশেদ আলমের আদালত এ রায় ঘোষণা করেন। এসময় মো. হানিফকে পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ডও দিয়েছেন আদালত।

তবে সাজাপ্রাপ্ত দুই আসামিরা পলাতক রয়েছেন।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ নাজমুল হুদা বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

রায়ের প্রতিক্রিয়ায় আব্দুল্লাহর মা আয়েশা আক্তার বলেন, ‘আমার ৭ বছরের ছেলে আব্দুল্লাহকে পাথর দিয়ে আঘাত করে নির্মম হত্যা করে হানিফ আর জাহিদ। আমি ৬ বছর ধরে আদালতে ঘুরেছি ছেলে হত্যার বিচারের আশায়। তারা এই মামলায় জামিন পেয়ে আসামিরা আমাকে ও আমার স্বামীকে অনেক ভয়ভীতি দেখিয়েছে। টাকার বিনিময়ে আপোষ করতে চেয়েছে। আমি আপোষ করিনি। এ রায়ে আমি মোটামুটি খুশি। যেহেতু আসামিরা বাইরে তাই আমি আমার পরিবার নিয়ে শঙ্কায় আছি। তারা যেকোনো সময় আমাদের ক্ষতি করতে পারে।’

জানা যায়, ২০১৬ সালের ২১ সেপ্টেম্বর আসামিরা ৭ বছর বয়সী আব্দুল্লাহকে কদমতলী থানাধীন উজালা ম্যাচ ফ্যাক্টরির পশ্চিম পাশের বাউন্ডারি ওয়ালের ভিতরে পতিত জায়গায় নিয়ে যান। সেখানে পাথর দিয়ে মাথায় ও মুখে আঘাত করে হত্যা করে। এরপর পাথর দিয়েই চাপা দিয়ে ফেলে রেখে যায়। এ ঘটনায় কদমতলী থানায় আব্দুল্লাহর বাবা গোলাম মোস্তফা মামলা দায়ের করেন।

২০১৮ সালের ১৭ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা ডিবির উপ-পরিদর্শক এরশাদ হোসেন হানিফ ও জাহিদ হোসেন নামে দু’জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করেন।

বিজ্ঞাপন

২০১৮ সালের ১১ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচার শুরু হয়। বিচার চলাকালীন আদালত বিভিন্ন সময়ে ১২ জনের সাক্ষ্য নেন।

সারাবাংলা/এআই/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন