বিজ্ঞাপন

সাফে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র বাংলাদেশের

February 5, 2023 | 9:10 pm

স্পোর্টস ডেস্ক

সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল টুর্নামেন্টে প্রথম ম্যাচে উড়ন্ত সূচনা করেছিল বাংলাদেশ। আর দ্বিতীয় ম্যাচেই প্রতিপক্ষ ছিল শক্তিশালী ভারত। আর এই ম্যাচে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ দল।

বিজ্ঞাপন

আগের ম্যাচে জয়ী দলে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ। প্রথমার্ধে দুই দলই দারুণ প্রতিদ্বন্দ্বিতা করে। তবে বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমার দুর্দান্ত সেভে ম্যাচে পিছিয়ে পড়েনি স্বাগতিকরা। এরপর দ্বিতীয়ার্ধেও দুই দল সমানে সমান লড়াই করলেও শেষ পর্যন্ত কোনো দলই গোল না পাওয়ায় গোলশূন্য ড্রতে শেষ হয় ম্যাচটি।

ম্যাচের শুরুতেই মাঝমাঠ থেকে থ্রু পাসে সমতি কুমারী রুপনা চাকমাকে একা পেয়েছিলেন। তবে দূরের পোস্টে নেওয়া তার শট দারুণ দক্ষতায় রুখে বাংলাদেশকে পিছিয়ে পড়তে দেননি রুপনা চাকমা। এরপর ২৬ মিনিটে বক্সের বাইরে থেকে আচমকা শট নিয়েছিলেন স্বপ্না রানী। তবে তার শট বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন ভারতের গোলরক্ষক আনশিকা। মিনিট ছয়েক পর মাহফুজার নেওয়া দারুণ এক শট ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে গেলে প্রথমার্ধে আর লিড নেওয়া হয়নি বাংলাদেশের।

ম্যাচটি প্রথমার্ধে গোলশূন্য থাকায় দ্বিতীয়ার্ধে দুই দলই গোলের চেষ্টা করেছে। দ্বিতীয়ার্ধে অধিনায়ক শামসুন্নাহার দুর্দান্ত কয়েকটি আক্রমণ করেন। তবে বাংলাদেশ ও গোলের মাঝখানে দেওয়াল হয়ে দাঁড়ায় ভারতীয় গোলরক্ষক আনশিকা। আর দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে বাংলাদেশ। কিন্তু ভাঙতে পারেনি ভারতের রক্ষণ দেওয়াল। এতেই শেষ পর্যন্ত গোলশূন্য ড্র’তে শেষ হয় ম্যাচটি।

বিজ্ঞাপন

সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল টুর্নামেন্টে বাংলাদেশ ও ভারত দুই দলেরই আজ দ্বিতীয় ম্যাচ ছিল। দুই ম্যাচ শেষে ভারত ও বাংলাদেশ উভয় দলের সংগ্রহ ৪ পয়েন্ট। গোল ব্যবধানে বাংলাদেশের চেয়ে ভারত বেশ এগিয়ে। ৭ ফেব্রুয়ারী টুর্নামেন্টে গ্রুপের শেষ ম্যাচ। বাংলাদেশ ভুটানের বিপক্ষে ড্র করলেই ফাইনাল খেলবে। সেক্ষেত্রে নেপাল ও ভারতের মধ্যে একটি দল পরবর্তী ফাইনালিস্ট হবে। বাংলাদেশ হারলেও ফাইনাল খেলার সম্ভাবনা থাকবে। সেক্ষেত্রে অবশ্য জটিল হিসাব নিকাশ আছে।

কমলাপুর স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে নেপাল ৪-০ গোলে জিতেছে৷ দুই ম্যাচ শেষে নেপালের পয়েন্ট ৩ আর ভুটানের ০৷

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন