বিজ্ঞাপন

কে আসল সালাহ, বলতে পারবেন?

May 4, 2018 | 2:59 pm

সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

ঢাকাঃ পৃথিবীতে নাকি আপনার মতো আরও সাতজন মানুষ আছে। কষ্মিনকালে তার সাক্ষাত পেতে পারেন। তবে, আপনি যদি তারকা হোন, আপনার মতো দেখতে এমন মানুষের সহসাই বের হয়ে যাবে এই গ্লোবাল ভিলেজের মাধ্যমে।

ক’দিন আগেও খুদে জাদুকর লিওনেল মেসির হুবহু ইরানিয়ান এক নাগরিকতো রীতিমত তারকাই বনে গেছেন। এমন ‘কার্বনকপি’ রঙ্গিন দুনিয়াসহ ফুটবলে অহরহই দেখা যায়। মেসুত ওজিল, রোনালদিনহো, ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, ডেভিড ব্যাকহাম, ইব্রাহিমোভিচসহ আরও অনেক ফুটবলারের হুবহু মানুষ দেখতে পাওয়া গেছে গণমাধ্যমের মাধ্যমে।

এবার যেমন লিভারপুর স্টার মোহাম্মদ সালাহ’রও বের হলো। হাসি, চোখ, চুল, গড়ন কি বাকী আছে? সবই মিল মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ’র সঙ্গে। পাশাপাশি দাড়ালেও পার্থক্য করা কঠিন হয়ে যাবে যে কারও জন্য! এ যেন ছোট কালে মেলায় হারিয়ে যাওয়া দুই ভাই।

বিজ্ঞাপন

না কোনও রক্তের সম্পর্ক নেই দু’জনের মধ্যে। নব্য আলোড়ন সৃষ্টি করা এই ব্যক্তির নাম আহমেদ বাহা। মিশরের কায়রোতে থাকেন তিনি। সালাহ’র দেশেই।

ব্যাপারটা নজরে এসেছে ক’দিন আগে হয়ে যাওয়া চ্যাম্পিয়নস লিগের সেমি ফাইনালের দিনে। দ্বিতীয় লেগ রোমার বিপক্ষে মাঠে নেমেছে সালাহ’র লিভারপুল। অন্যদিকে কায়রোতে ম্যাচটি দেখতে গেছে আহমেদ আবা একটি কফি শপে।

বিজ্ঞাপন

হঠাৎ পাশেই বসে থাকা ‘মোহাম্মদ সালাহ’! সবার চোখ ছানাবড়া। একই ব্যক্তি দুই জায়গায় কিভাবে! ভুল ভাঙতে বেশি দেরিও লাগে নি। ওইদিনের তোলা একটি সেলভি রীতিমত ঝড় তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তারপরেই লাইমলাইটে চলে আসেন আহমেদ বাহাও।

মোহাম্মদ সালাহ’কে নিজ দেশের খুব বেশি দেখা না গেলেও মোহাম্মদ আবা অবশ্য সেই অনুপস্থিতি মিটিয়ে দিচ্ছেন সমর্থকদের। চেহারায় মিল থাকার কারণে বনে গেছেন তারকাও। তাই সেলফিসহ নানান আবদারে সায় দিচ্ছেন বাহা।

রাতারাতি তারকাখ্যাতি পাওয়াকে ভালোই উপভোগ করেন বাহাও। তিনি নিজেও সালাহ’র বড় ভক্ত। আর পছন্দের মানুষটির সঙ্গে চেহারার মিলের ঘটনাটিকে মনে করছেন সৌভাগ্যের প্রতীক হিসেবে, ‘আমাকে দেখে লোকজন দ্বিধায় পড়ে যায়, আবার আনন্দ পায়। অবশ্য সেটা সালাহর মতো বলেই। ও অসাধারণ ফুটবলার সঙ্গে ভালো মানুষও। তার মত হতে পারাটা অবশ্যই গর্বের।’

বিজ্ঞাপন

তবে, এর মাঝেও সালাহ’র সঙ্গে সাক্ষাতের সৌভাগ্য হয়েছে বাহার। সেই সুযোগে দু’জনই হাসিতে মেতে ওঠেন। সঙ্গে প্রিয় তারকার সঙ্গে সেলফি তুলতেও দেরি করেন নি তিনি।

আরেকটি স্বপ্ন আছে বাহার। আগামী ২৭মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল শেষে, জয়ী ট্রফি নিয়ে সালাহর সঙ্গে একটা ছবি তুলতে চান তিনি। সেই সুযোগ কি হবে বাহার?

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন