বিজ্ঞাপন

কাভার্ডভ্যান আটকে ছিনতাই, গ্রেফতার ঢাবির ৩ শিক্ষার্থী

February 6, 2023 | 6:19 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: কাভার্ডভ্যান আটকে ১৫ হাজার টাকা ছিনিয়ে পালানোর পথে পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী।

বিজ্ঞাপন

রোববার (৫ জানুয়ারি) দিবাগত মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী পলাশী এলাকায় এই ঘটনা ঘটে। সোমবার (৬ ফেব্রুয়ারি) শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) মো. ওমর ছানী নাঈম বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, প্রথমে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করলে তা দিতে অস্বীকৃতি জানায় কাভার্ডভ্যান চালক। পরে নগদ ১৫ হাজার টাকা ছিনিয়ে পালানোর পথে আটক হন ওই তিন শিক্ষার্থী। ওই তিন শিক্ষার্থীকে পরে গ্রেফতার দেখিয়ে কোর্টে পাঠিয়েছে পুলিশ।

পুলিশের হাতে গ্রেফতার ওই তিন শিক্ষার্থী হলেন- থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ফজলে নাবিদ সাকিল, ম্যানেজমেন্ট বিভাগের মো. রাহাত রহমান ও সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সাদিক আহাম্মদ। এদের সবাই বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এদের মধ্যে নাবিদ ও সাদিক বিজয় একাত্তর হলে এবং রাহাত চকবাজারের একটি ভাড়া বাসায় থাকেন।

বিজ্ঞাপন

ঘটনার বর্ণনা দিয়ে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) ওমর ছানী বলেন, ‘রোববার রাত ৩টার দিকে পলাশী এলাকায় একটি কাভার্ডভ্যান আটকে দেন ওই তিন শিক্ষার্থী। প্রথমে তারা ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। পরে টাকা না পেয়ে ড্রাইভারের কাছে থাকা ১৫ হাজার টাকা ছিনিয়ে পালানোর চেষ্টা করেন। এ সময় চকবাজার থানা-পুলিশ তাদের আটক করে।’

তিনি বলেন, ‘পরে আটক তিনজনকে নিয়ে থানায় নিয়ে আসা হয়। ছিনতাইয়ের শিকার কাভার্ডভ্যান চালক ডাকাতি মামলা দিলে সেটা আমলে নিয়ে তাদের আদালতে পাঠানো হয়।’

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনী তাদের আটক করেছে এবং গ্রেফতার দেখিয়েছে। আইন অনুযায়ী আদালত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন