বিজ্ঞাপন

ছিনতাই ও হেনস্তার ঘটনায় ঢাবির ২ শিক্ষার্থী বহিষ্কার

February 6, 2023 | 11:14 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে দুই শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। হেনস্তা ও ছিনতাইয়ের ঘটনায় অভিযুক্ত ওই দুই শিক্ষার্থীর বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলাও দায়ের করেছিল ভুক্তভোগী।

বিজ্ঞাপন

সোমবার (৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত দুই শিক্ষার্থী হলেন— বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী তানজির আরাফাত তুষার। ২০১৭-১৮ সেশনে ভর্তি হওয়া তুষার কবি জসীম উদ্দীন হলের আবাসিক ছাত্র। বহিষ্কৃত অন্যজন হলেন- রাহুল রায়। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ও জগন্নাথ হলের আবাসিক ছাত্র। সাময়িকভাবে বহিষ্কৃত এই দুই শিক্ষার্থীকে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’ মর্মে সাত কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থী তানজির আরাফাত তুষার কবি জসীমউদ্দিন হল শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং রাহুল রায় কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য।

বিজ্ঞাপন

জনসংযোগ দফতরের উপ-পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলামের সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে দু’জন শিক্ষার্থীকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।’

প্রসঙ্গত, গত ১৫ জানুয়ারি রাতে সোহরাওয়ার্দী উদ্যানে এক দম্পতিকে মারধর ও হেনস্তা করে স্বর্ণালংকার ছিনতাইয়ের অভিযোগ ওঠে বহিষ্কৃত তুষার ও রাহুলের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী মামলা করলে দু’দিন পর গ্রেফতরা হন ঢাবির কবি জসীমউদ্‌দীন হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তানজির আরাফাত তুষার। তবে গ্রেফতারের একদিন পরেই ছাড়া পেয়ে আবার ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন