বিজ্ঞাপন

কু‌কিচি‌ন ও জ‌ঙ্গির সঙ্গে র‌্যাবের গোলাগু‌লি, ৫ জ‌ঙ্গি আটক

February 7, 2023 | 9:24 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবানের থানচির রেমাক্রি ইউনিয়নের ২৭ ‌কিলো এলাকায় নতুন ব্রিজ সংলগ্ন এলাকায় র‌্যাবের সঙ্গে কু‌কি‌চিন ও জঙ্গি সদস্যের সঙ্গে গুলি বিনিময় হয়েছে। এ সময় পাঁচ জঙ্গিকে আটক করেছে র‌্যাব। গোলাগু‌লির ঘটনায় র‌্যাবের ৮জন সদস‌্য আহত হ‌য়ে‌ছে।

বিজ্ঞাপন

এদিকে ঘটনাস্থল প‌রিদর্শন ক‌রে‌ছে র‌্যা‌বের ডি‌জি এম খুরশীদ হোসেন এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ‌বিকেলে থান‌চির তমাতু‌ঙ্গিতে এ বিষয়ে সাংবা‌দিকদের ব্রিফিংকা‌লে তি‌নি আরও জানান, সকালে থান‌চির রেমাক্রি এলাকায় অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)। এ সময় র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে জঙ্গি ও কু‌কি‌চিন সদস্যরা। এ সময় র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে দুপক্ষের গোলাগু‌লি শুরু হয়।

তি‌নি আরও জানান, র‌্যাবের অ‌ভিযানে এ পর্যন্ত ৪৩ জন জ‌ঙ্গি সংগঠনের সদস‌্য ও ১৪ জন কু‌কি‌চিন সংগঠ‌নের সদস‌্যকে আটক করা হয়ে‌ছে। অভিযান অব‌্যাহত থাকবে বলেও জানান তি‌নি। এ সময় র‌্যাবের ঊধ্বর্তন কর্মকর্তারা উপ‌স্থিত ছিলেন।

বিজ্ঞাপন

জানা যায়, সম্প্রতি উগ্রবাদে উদ্বুদ্ধ হয়ে স্বেচ্ছায় হিজরতের নামে বাড়ি থেকে নিরুদ্দেশ হয় ১৯ জেলার ৫৫ তরুণ। এ তরুণদের অনেকেই জঙ্গিবাদে জড়িয়ে নতুন করে কথিত হিজরতের নামে ঘরছেড়ে জামাতুল আনসারের হয়ে পাহাড়ি এলাকার আস্তানায় আশ্রয় নেয়। এসব আস্তানায় হিজরত করা তরুণদের ভারী অস্ত্র চালানোর প্রশিক্ষণ দেয় নামের এক‌টি পাহাড়ি সন্ত্রাসীদল।

নতুন এ জঙ্গি সংগঠনকে প্রশিক্ষণ দেওয়া পাহাড়ি সন্ত্রাসী সংগঠ‌নের নাম ‘কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টথ (কেএনএফ)। বিষয়‌টি জানার পর গত ১৭অ‌ক্টোবর থে‌কে জ‌ঙ্গি ও সন্ত্রাস নির্মূল করতে অভিযানে নামে র‌্যাব ও সেনাবা‌হিনী।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন