বিজ্ঞাপন

শেষ ম্যাচে খুলনার সান্তনার জয়

February 10, 2023 | 11:34 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ফরচুন বরিশাল বনাম খুলনা টাইগার্সের মধ্যকার নবম বিপিএলে প্রথম পর্বের শেষ ম্যাচটা ছিল নিয়মরক্ষার। প্লে-অফের দৌড় থেকে আগেই ছিটকে পড়েছে ‍খুলনা। অপর দিকে বরিশালের প্লে-অফ নিশ্চিত হয়েছে আগেই। কোয়ালিফায়ার নয় বরং সাকিব আল হাসানের বরিশালকে যে এলিমিনেটর ম্যাচ খেলতে হবে সেটাও নিশ্চিত হয়েছিল আগেই। নিয়মরক্ষার এই ম্যাচে শেষ হাসি হেসেছে খুলনা।

বিজ্ঞাপন

তরুণ মাহমুদুল হাসান জয়ের দুর্দান্ত এক ফিফটি এবং হাবিবুর রহমান সোহানের শেষের ঝড়ে বরিশালের ১৬৯ রান পেরিয়ে জিতেছে খুলনা। আগে ব্যাটিং করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে  ১৬৯ রান তুলেছিল বরিশাল। পরে ১৯.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য ১৭২ রান তুলে ফেলে খুলনা।

এলিমিনেটর ম্যাচ খেলতে নামার আগে এ নিয়ে সর্বশেষ চার ম্যাচে তিনবার হারল বরিশাল। অপর দিকে টানা ছয় হারের পর আজ জয় পাওয়া  খুলনা টুর্নামেন্টে মোট জয় পেল তিন ম্যাচ।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বরিশালের ১৬৯ রানের জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি খুলনার। অনেকদিন পর একাদশে সুযোগ পাওয়া সাব্বির রহমান ওপেনিং করতে নেমে ৬ বলে ২ রান করে ফিরেছেন। তিনে নেমে অধিনায়ক শেই হোপ ১৩ বলে ১৫ রান করে ফিরেছেন। এরপর আন্দ্রে বালবারনিকে নিয়ে শক্ত একটা জুটি গড়েছেন মাহমুদুল হাসান জয়।

বিজ্ঞাপন

৩৩ বলে ১টি চার ২টি ছয়ে বালবার্নি ৩৩ রান করে আউট হলে ভরসা জাগাচ্ছিলেন ইয়াসির আলী রাব্বি। তবে ফর্মে থাকা রাব্বি ১৩ বলে ১৩ রান করে রানআউট হয়ে ফিরলে চাপ বাড়ে খুলনার। কিন্তু হাবিবুল রহমান সোহান সেই চাপ কাটিয়ে দলকে জিতিয়েছেন দুর্দান্তভাবে।

শেষ দিকে মাত্র ৯ বলে ২টি চার ৩টি ছয়ে ৩০ রান করে অপরাজিত ছিলেন হাবিবুর। মাহমুদুল হাসান তখন ৪৩ বলে ৫টি চার ২টি ছয়ে ৬৪ রানে অপরাজিত।

এর আগে বরিশালের ইনিংসে বড় অবদান ডোয়াইন প্রিটোরিয়াসের। শুরুর দিকে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেনি বরিশাল। মাঝের ওভারগুলোতে সাকিব আল হাসান ঝড় তুলতে তুলতেই থেমে গেছে। ১৪ বলে ১টি চার ২টি ছয়ে ২২ রান করেছেন বাংলাদেশ অধিনায়ক।

বিজ্ঞাপন

তবে শেষ দিকে বেশ ভালো ব্যাটিং করেছেন ডোয়াইন প্রিট্রোরিয়াস। ২৯ বলে ২টি চার ৪টি ছয়ে ৪৮ রান করেছেন। ওপেনার এনামুল হক বিজয় ২৮ বলে ২৯ রান করেছেন। শেষ দিকে করিম জানাত ৯ বলে ২টি চার ১টি ছয়ে ১৮ রান করেছেন।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন