বিজ্ঞাপন

চবিতে শিক্ষার্থীদের হামলা ও সাংবাদিক হেনস্থায় তদন্ত কমিটি

February 11, 2023 | 5:25 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটকে মূল ক্যাম্পাসে ফিরিয়ে নেওয়ার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপরে হামলা ও সাংবাদিক হেনস্থার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার মাহবুব হারুন চৌধুরীর সই করা বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। তদন্ত কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

দেশনেত্রী বেগম খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ সাইদুল ইসলাম সোহেল আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট ড. শিপক কৃষ্ণ দেবনাথকে সদস্য ও সদস্য সচিব হিসেবে রয়েছেন সহকারী প্রক্টর ড. মো. আহসানুল কবীর পলাশ।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. শহীদুল ইসলাম বলেন, ‘আন্দোলনরত চারুকলার শিক্ষার্থীদের ওপর হামলা ও সাংবাদিকদের হেনস্তার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।’

বিজ্ঞাপন

এর আগে, গত বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) চবি’র চারুকলা ইনস্টিটিউটকে মূল ক্যাম্পাসে ফিরিয়ে নেওয়ার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপরে হামলার অভিযোগ উঠেছে। এছাড়াও সংবাদ সংগ্রহের সময় কর্মরত এক সাংবাদিককে হেনস্তার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীদের বিরুদ্ধে।

সারাবাংলা/সিসি/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন