বিজ্ঞাপন

‘রুকি’ ক্যাটাগরিতে লিটন, বাকি নাম কয়েকদিনের মধ্যেই

May 4, 2018 | 7:11 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সর্বশেষ বোর্ড সভার পর দুই সপ্তাহেরও বেশি সময় পেরিয়ে গেছে। বিসিবির সর্বশেষ কেন্দ্রীয় চুক্তিতে ১০ জন ক্রিকেটার থাকলেও তাদের গ্রেড বা ‘রুকি’ ক্যাটাগরিতে কারা আসবেন সেটা জানানো হয়নি। তবে শুক্রবার (৪ এপ্রিল) ঢাকায় নিজের বাসায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন স্পষ্ট করে বললেন, লিটন দাসকে রাখা হচ্ছে রুকি ক্যাটাগতিতে। বাকিদের নাম ৭ তারিখের মধ্যেই জানা যাবে।

আগের বছরের ১৬ জন থেকে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ গেছেন ৬ জন। রুকি ক্যাটাগরিতে ভবিষ্যতের কথা ভেবে কয়েকজনকে নেওয়ার কথা, তবে কারও নাম আজকের আগ পর্যন্ত চূড়ান্ত করা হয়নি। মিনহাজুল আবেদীন নিশ্চিত করলেন, লিটন থাকছেনই, ‘রুকিতে লিটন দাস অটোমেটিক চয়েস। বাকিগুলো চিন্তা করছি। ৭ তারিখের মধ্যে ঠিক হয়ে যাবে।’

আফগানিস্তান সিরিজের জন্য ৩০ জনের প্রাথমিক দলের দলের নাম ঘোষণা করা হবে শনিবার। মিনহাজুল জানালেন, সেখান থেকে কিছু খেলোয়াড়কে ‘এ’ দলের জন্যও নেওয়া হবে।

বিজ্ঞাপন

তিনি জানান, ‘কাল আমরা দল জমা দিচ্ছি। ৩০ সদস্যের প্রাথমিক দল হবে। কিছু খেলোয়াড়কে ‘এ’ দলে রাখব। ওদের এইচপির সঙ্গে অ্যাটাচ করছি। এইচপি দলটা হবে ২২ জনের। ৬-৮ জনকে ‘এ’ দলে দেব। জাতীয় দলের ৩০ জনের দল হবে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য।’

এর মধ্যে অবশ্য ক্রিকেটারদের চোটের মহামারীও লেগেছে। মিনহাজুল বললেন, এর মধ্যে লিগামেন্ট ছিঁড়ে যাওয়া নাসিরের চোটই সবচেয়ে গুরুতর। সেরে উঠতে ছয় মাসের মতো সময় লাগতে পারে তার, নিশ্চিতভাবেই আফগানিস্তান সফরে থাকছেন না নাসির। কাঁধের চোটে ভুগছেন মিরাজ, তবে তিনি ভালো অবস্থায় আছেন বলেই জানালেন প্রধান নির্বাচক। তাসকিনও নিদাহাস ট্রফি থেকে পিঠের সমস্যায় ভুগছিলেন, তার চোটের অবস্থা জানা যাবে খুব শিগগিরই।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন