বিজ্ঞাপন

রাষ্ট্রপতিকে জনগণ ভালোভাবে চেনে না: সিপিবি সভাপতি

February 13, 2023 | 7:53 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মো. শাহ আলম বলেছেন, নতুন রাষ্ট্রপতিকে (মো. সাহাবুদ্দিন) আমরা ভালোভাবে চিনি না। জনগণও চেনে না। গণমাধ্যমের মাধ্যমে জানতে পেরেছি তিনি একজন স্বাধীনতার সপক্ষের লোক। একজন মুক্তিযোদ্ধা।

বিজ্ঞাপন

সোমবার (১৩ ফেব্রুয়ারি) সারাবাংলাকে দেওয়া এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতির কাছে প্রত্যাশার ব্যাপারে তিনি বলেন, নতুন রাষ্ট্রপতি সংবিধানসম্মতভাবে কাজ করলে উনি সম্মান রক্ষা করবেন। এটাই জাতি প্রত্যাশা করে।

মো. শাহ আলম আরও বলেন, রাষ্ট্রপতি মনোনয়ন দেওয়া এটি রুটিনওয়ার্ক। আগের রাষ্ট্রপতি অর্থাৎ, রাষ্ট্রপতি আব্দুল হামিদের মেয়াদ শেষ হয়েছে বা হয়ে যাচ্ছে। সরকারি দল রাষ্ট্রপতি নিয়োগ বা মনোনয়ন দেবে এটাই স্বাভাবিক।

বিজ্ঞাপন

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি দেশের ঐতিহ্যবাহী একটি রাজনৈতিক দল। ভাষা আন্দোলনসহ স্বাধীনতাযুদ্ধে অনেক ভূমিকা রয়েছে এই দলের। রাষ্ট্রপতি পদে আপনারা মনোনয়ন দেননি কেন— সারাবাংলার এমন এক প্রশ্নের জবাবে মো. শাহ আলম বলেন, দেশে সেই পরিবেশ পরিস্থিতি নেই বলেই আমরা এ বিষয়টি চিন্তা করিনি।

উল্লেখ্য আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি নির্বাচিত ঘোষণা করে সোমবার প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন সচিবালয়। রাষ্ট্রপতি পদে আর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সোমবার মনোনয়ন পরীক্ষা শেষে মো. সাহাবুদ্দিনকে নির্বাচিত ঘোষণা করেন রাষ্ট্রপতি নির্বাচনের নির্বাচনী কর্মকর্তা ও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন