বিজ্ঞাপন

পিএসএলকে ‘না’ বলেছেন তাসকিন

February 18, 2023 | 9:34 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) থেকে ডাক পেলেও খেলতে যাচ্ছেন না তাসকিন আহমেদ। পিএসএলের দল মুলতান সুলতান্স থেকে ডাক এসেছিল তরুণ পেসারের। কিন্তু আসন্ন ইংল্যান্ড সিরিজের কথা চিন্তা করে ‘না’ বলে দিয়েছেন তাসকিন।

বিজ্ঞাপন

আগামী মার্চের প্রথম দিন থেকে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। তাসকিন হালকা ইনজুরির কারণে গত পরশু শেষ হওয়া বিপিএলের শেষ দুটি ম্যাচ খেলেননি। তবে ইনজুরি কাটিয়ে উঠেছেন ইতোমধ্যেই। ফলে ইংল্যান্ড সিরিজ শুরুর আগ পর্যন্ত সময়টাতে তিন ম্যাচ খেলার জন্য তাসকিনকে দলে ডেকেছিল মুলতান।

তবে মাত্রই ইনজুরি কাটিয়ে ফেরা তাসকিন সাবধানতাবশত এখনই চাপ নিতে চাচ্ছেন না। আরও কিছুদিন বিশ্রামে থেকে ইংল্যান্ড সিরিজের জন্য পুরোপুরি প্রস্তুত হতে চান।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তরুণ পেসার সাংবাদিকদের বলছিলেন, ‘মুলতান সুলতান্স থেকে অফার পেয়েছিলাম। তারা তিন ম্যাচের জন্য আমাকে চেয়েছিল। পরে ফিজিওর সঙ্গে কথা বললাম, সে বললো তুমি ফিট আছো তাও মনে হয় আরেকটু ট্রেনিং করলে ভালো হয়। যদি খেলো আর যদি লেগে যায় তাহলে তো ইংল্যান্ড সিরিজটা মিস হবে। পরে ভাবলাম তিন ম্যাচের জন্য যেয়ে কী আর হবে।”

বিজ্ঞাপন

‘দিন শেষে বোর্ড যেটা সিদ্ধান্ত নেবে বা ম্যানেজমেন্ট আছে। যেহেতু এতো গুরুত্বপূর্ণ একটি সিরিজ। গুরুত্বপূর্ণ তো এটাই। কয়েক ম্যাচের জন্য যদি অফার আসে, কয়েক ম্যাচের জন্য গিয়ে যদি এই খেলা মিস করি সেটা খারাপ দেখাবে। যেহেতু আমার একটা নিগেল ছিল ইনজুরি থেকে (সেরে) উঠছি। আমার পুরোপুরি ফিট হওয়াটা গুরুত্বপূর্ণ।’

গত বছর দক্ষিণ আফ্রিকা সিরিজের সময় আইপিএল খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন। কিন্তু জাতীয় দলের খেলা বাদ দিয়ে আইপিএল খেলতে রাজি হননি। সেবার দক্ষিণ আফ্রিকায় অসাধারণ পারফর্ম করে সিরিজ সেরা হয়েছিলেন তাসকিন। পরে তাকে আইপিএল খেলতে না যাওয়ার জন্য ক্রিকেট বোর্ড থেকে ক্ষতিপূরণও দেওয়া হয়।

সে প্রসঙ্গে তাসকিন বলেন, ‘বোর্ড আমাকে সম্মানি দিয়েছিল। সেটা নিয়ে আমার কোনো আক্ষেপ নেই। আসলে জাতীয় দলে খেলাটাই মূল লক্ষ্য। এখানে যদি ধারাবাহিকভাবে খেলতে পারি তাহলে ভালো করি আজ হোক কাল হোক সুযোগ আসবে। দিন শেষে জাতীয় দলে খেলার জন্যই তো কষ্ট করি। এইটা যদি ঠিক থাকে ফ্র্যাঞ্চাইজি এমনেই হবে।’

বিজ্ঞাপন

ঢাকা ডমিনেটরসের হয়ে এবারের বিপিএলের খেলেছেন তাসকিন। দলটির হয়ে প্রথম ৮ ম্যাচ খেলে ১০ উইকেট নিয়েছেন। তাসকিন ওভারপ্রতি রান খরচ করেছেন মাত্র ৬.০২ করে।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন