বিজ্ঞাপন

নতুন ভূমিকায় স্টিভেন জেরার্ড

May 5, 2018 | 11:40 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

সাবেক ইংলিশ মিডফিল্ডার স্টিভেন জেরার্ডকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে স্কটিশ ক্লাব রেঞ্জার্স। সামনের মৌসুমে নতুন এই মিশনে নামবেন জেরার্ড। রেঞ্জার্সের বর্তমান কোচ গ্রায়েমি মার্তির স্থলাভিষিক্ত হবেন তিনি। মার্তি গত অক্টোবর থেকে ক্লাবটির ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করছেন। অক্টোবরে নিয়মিত কোচ পেদ্রো কাইজিনাকে বরখাস্ত করার পর মার্তিকে দায়িত্ব দেওয়া হয়।

চার বছরের চুক্তিতে রেঞ্জার্সের দায়িত্ব নিয়েছেন লিভারপুলের সাবেক কিংবদন্তি জেরার্ড। স্কটিশ ফুটবলের সবচেয়ে সফল ক্লাবের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার খবর জেরার্ড নিজেই নিশ্চিত করেছেন রেঞ্জার্সের ওয়েবসাইটে।

সেখানে তিনি জানান, ‘রেঞ্জার্সের পরবর্তী কোচ হতে পেরে আমি গর্বিত। এই ফুটবল ক্লাবের ইতিহাস ও ঐতিহ্যের প্রতি আমার অনেক শ্রদ্ধা আছে। নতুন যাত্রা শুরু করতে তর সইছে না আমার। ক্লাবের অতীতে অর্জিত সাফল্যের ঝুলিতে আরো কিছু সাফল্য যোগ করতে চাই।’

বিজ্ঞাপন

লিভারপুলের একাডেমি দিয়ে ফুটবল ক্যারিয়ার শুরু করেন জেরার্ড। ইংলিশ এই ক্লাবে কাটিয়েছেন ২৬ বছর। মূল দলে ১৯ বছর খেলেছেন। ২০১৫ সালে অ্যানফিল্ডকে বিদায় জানিয়ে জেরার্ড যোগ দেন মেজর লিগ সকারের দল লস অ্যাঞ্জেলস গ্যালাক্সিতে। ২০১৬ সালে খেলোয়াড়ি জীবনকে বিদায় জানান জেরার্ড। এরপর থেকে লিভারপুলের অনূর্ধ্ব-১৮ দলের কোচ হিসেবে কাজ শুরু করেন তিনি। এক বছর সেখানে কাটানোর পরই স্কটিশ ক্লাবের কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন সাবেক ইংলিশ অধিনায়ক।

লিভারপুলের জার্সিতে ৭১০ ম্যাচ খেলা ৩৭ বছর বয়সী মিডফিল্ডার জিতেছেন ৯টি শিরোপা। জাতীয় দল ইংল্যান্ডের হয়ে খেলেছেন ১১৪ ম্যাচ।

এদিকে, জেরার্ডকে কোচ হিসেবে পেয়ে দারুণ উচ্ছ্বসিত স্কটিশ ক্লাবটি। রেকর্ড ৫৪তম লিগ শিরোপা জিতে মাঠের খেলায় এ মুহূর্তে বেশ ভালো অবস্থানে আছে রেঞ্জার্স। ১ জুন থেকে ক্লাবটির প্রধান কোচের দায়িত্ব নেবেন তিনি। ক্লাব চেযারম্যান ডেভিড কিং জানান, ‘স্টিভেন জেরার্ড আমাদের ক্লাবের পরবর্তী কোচ হবেন, বিষয়টি নিশ্চিত করতে পেরে আমরা খুবই আনন্দিত। শুরু থেকেই তার সঙ্গে আমাদের আলাপ-আলোচনা ইতিবাচক ছিল। আমরা বিশ্বাস করি ক্লাবকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে জেরার্ড হচ্ছেন সঠিক মানুষ। আজকের দিনটি আমাদের ক্লাবের জন্য, সমর্থকদের জন্য এবং জেরার্ডের জন্য বিশেষ দিন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন