বিজ্ঞাপন

হত্যার ৩ দিন পরও লাশ ফেরত দেয়নি বিএসএফ

February 19, 2023 | 2:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: হিলি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী’র (বিএসএফ) গুলিতে নিহত বাংলাদেশি যুবক সাহাবুল হোসেন বাবু’র লাশ তিনদিনেও ফেরত দেওয়া হয়নি। গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় ওই যুবককে গুলি করে হত্যা করেছিল বিএসএফ।

বিজ্ঞাপন

তিনদিন ধরে লাশের অপেক্ষায় বাবুর বাবা, মা, স্ত্রীসহ স্বজনরা অন্যদিকে এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। গত শুক্রবার হিলি সীমান্তের ২৮৫/২৫ এস পিলার থেকে ২০০ থেকে ৩০০ গজ ভারতের অভ্যন্তরে এ হত্যার ঘটনা ঘটে। দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীদের অসহযোগিতায় লাশ এখনও না পাওয়ার দাবি পরিবারের।

স্থানীয়রা জানান, সীমান্তে ধরন্দা এলাকার ২৮৫/২৫নং সাব-সীমানা পিলারের পাশ দিয়ে ভুলবশত ভারতের কুন্ডুপাড়া এলাকায় ঢুকে পড়ে বাবু। এসময় বিএসএফ বাবুকে লক্ষ্য করে ২ রাউন্ড গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায় বাবু। ঘটনার ৩দিন হতে চললেও বাবুর লাশ বাংলাদেশে ফেরত পাঠাতে কোন উদ্যোগ নেয়নি বিএসএফ। ফলে ভারতে পড়ে আছে বাবুর লাশ।

 

বিজ্ঞাপন

১৯ ঘণ্টা পরও লাশ ফেরত দেয়নি বিএসএফ, পরিবারের আহাজারি

 

নিহতের বাবা আবুল হোসেন বলেন, ‘আমার ছেলেকে বিএসএফ গুলি করে হত্যা করেছে, এমন খবর পেয়ে শুক্রবার রাত থেকেই স্থানীয় বিজিবি ক্যাম্পে যোগাযোগ করি এবং লিখিত আবেদন করি আমার ছেলের লাশ ফেরত এনে দেওয়ার জন্য। কিন্তু বিজিবি কোনো পদক্ষেপ নিচ্ছে না। ছেলের লাশ এখন ভারতের পুলিশের হেফাজতে পড়ে আছে।’ ছেলের লাশ দ্রুত দেশে ফিরে আনতে সরকারের কাছে অনুরোধ জানান তিনি।

নিহতের স্ত্রী বাবলী আক্তার জানান, বাবু শুক্রবার সন্ধ্যায় মেয়ের খাবার কেনার কথা বলে বাড়ি থেকে বের হয়েছিল। এরপর রাত ১০টার দিকে প্রতিবেশীরা জানান আমার স্বামীকে বিএসএফ হত্যা করেছে।

বিজ্ঞাপন

এদিকে জয়পুরহাট ২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মো. রফিকুল ইসলাম জানান, এ ব্যাপারে বিএসএফের সঙ্গে আলোচনা চলছে।

আরও পড়ুন: বিএসএফের গুলিতে ‘বাংলাদেশি’ নিহত

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন